বিজ্ঞাপন

জেলায় জেলায় অশান্তি অব্যাহত

বিজ্ঞাপন

অশান্তি জেলায় জেলায়

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: জেলায় জেলায় অশান্তি শুরু হয়েছিল সোমবার থেকে। শুক্রবারেও তা থামল না। বরং কয়েক ধাপ বেড়ে গেল। কখনও পুলিশের সামনে, কখনও আবার পুলিশকে সঙ্গে নিয়েই বিরোধীদের উপর হামলার অভিযোগ উঠল শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। পঞ্চায়েত নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার পঞ্চম দিনে সব থেকে বেশি অশান্তি হয়েছে মুর্শিদাবাদ, বাঁকুড়া এবং বীরভূম জেলায়।

এ দিন সকালে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে মিছিল করে মহকুমাশাসকের দফতরে যাচ্ছিলেন বিজেপি নেতা-কর্মী-সমর্থকেরা। মিছিল যখন মহকুমাশাসকের দফতরের প্রায় সামনে, তখনই তাঁদের লক্ষ্য করে ডজনখানেক বোমা ছোড়া হয়। ঘটনায় দায় বিজেপি চাপিয়েছে তৃণমূলের কাঁধে। শাসকদল সেই অভিযোগ নস্যাৎ করে দিয়েছে। ঘটনার সময় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। বিজেপি-র উপর যখন হামলা হচ্ছে, তখন তারা নাকি নীরব দর্শকের ভূমিকায় ছিলেন। শুধু তাই নয়, হামলার মুখে পড়ে বিজেপি-র লোকজন যখন পিছিয়ে যাচ্ছে, তখন তৃণমূল বাহিনীর সহ্গে পুলিশও তাঁদের তাড়া করে। পুলিশের পাশেই দেখা যায়, দা, বোমা, ইটপাটকেল হাতে এক দল লোককে। বিজেপি-র অভিযোগ, তাঁরা নাকি এলাকায় তৃণমূলের লোক বলেই পরিচিত। এ দিনের হামলায় বেশ কয়েক জন আহত হয়েছেন।

বছরের প্রথম ধুলো ঝড়ে ঢাকল দিল্লি

মুর্শিদাবাদ এবং জিয়াগঞ্জ ব্লকেও এ দিন বিডিও অফিসে মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় আক্রান্ত হয়েছেন সিপিএমের লোকজন। অভিযোগ, সিপিএমের পাঁচ জনের একটি প্রতিনিধি দল যাচ্ছিলেন বিডিও অফিসে। সেই সময় তাঁদের উপর হামলা চালায় তৃণমূলের লোকজন। বেধড়ক মারধরের পর তাঁদের মধ্যে কয়েক জনকে আটকে রাখা হয়। ফলে, মনোনয়নপত্র জমা দিতে পারেনি সিপিএম। পাশাপাশি নবগ্রাম ব্লকেও কংগ্রেস এবং সিপিএমের লোকেরা মনোনয়নপত্র জামা দিতে গেলে পুলিশের সামনেই ইট, লাঠি এবং বন্দুক নিয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ।

এ দিন বাঁকুড়া জেলাশাসকের দফতরে বিজেপি-র এক প্রতিনিধি দল অশান্তির অভিযোগ জানাতে। সেখানে তাদের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। শাসকদলের দিকেই অভিযোগের আঙুল। ওই দলটিকে গাড়ি থেকে নামিয়ে মারধর করা হয়। পুলিশের সামনেই ঘটনা ঘটে বলে অভিযোগ।

মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে জেলায় জেলায় এই অশান্তি, গণ্ডগোল, মারামারি, গুলি-বোমাবাজি নিয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর কাছে অভিযোগ জানিয়েছে বিরোধীরা। অভিযোগ করা হয়েছে রাজ্য নির্বাচন কমিশনের কাছেও। এমনকী, গোটা পরিস্থিতির কতা জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। কিন্তু, পরিস্থিতি তাতে এক বিন্দুও বদলায়নি। শীর্ষ আদালত জানিয়েছে সোমবার এ বিষয়ে রায় জানানো হবে। ওই দিনই রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের জন্য জেলায় জেলায় মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

0
0

This post was last modified on April 7, 2018 5:03 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন