বিজ্ঞাপন

রাজ্যে করোনায় মৃত্যু তেরোশো ছুঁইছুঁই, এক দিনে মারা গেলেন ৩৫ জন

রাজ্যে করোনায় মৃত্যু তেরোশো ছুঁইছুঁই, এক দিনে মারা গেলেন ৩৫ জন। রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ২৯০। স্বাস্থ্য দফতরের শুক্রবারের বুলেটিন তেমনটাই বলছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে করোনায় মৃত্যু তেরোশো ছুঁইছুঁই, এক দিনে মারা গেলেন ৩৫ জন। সব মিলিয়ে রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ২৯০। শুক্রবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন তেমনটাই বলছে।

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যাও প্রায় ৫৪ হাজারের কাছাকাছি। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৯৭৩। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২১৬ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৩৫ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৬ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ৬, হাওড়ায় ৩, দক্ষিণ ২৪ পরগনায় ৩, জলপাইগুড়িতে ৩, উত্তর দিনাজপুরে ১, কোচবিহারে ১, হুগলিতে ১ এবং মুর্শিদাবাদে ১ জন করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। আগামিকাল শনিবারও সম্পূর্ণ লকডাউনের কথা ঘোষণা করেছে নবান্ন। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার লকডাউন ভাল মতোই কার্যকর হয়েছে গোটা রাজ্যে। সর্বত্রই ছিল সুনসান চেহারা।

রাজ্যে করোনায় মৃত্যু তেরোশো ছুঁইছুঁই হলেও রাজ্যে সুস্থতার হার একটু হলেও বেড়েছে। এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে— ৬২.১২ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৩ হাজার ৫২৯ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ১ হাজার ৮৭৩ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬০৬ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ৩৩ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ১৫৪। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৫ হাজার ৯৮৫ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৭ লক্ষ ৭৩ হাজার ৫১২টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৪৮৫টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৪ হাজার ৩০৪ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৩ হাজার ৪০২ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 24, 2020 9:25 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন