বিজ্ঞাপন

মেট্রোয় ই-পাস উঠে যাচ্ছে ১৫ জানুয়ারি থেকে, টোকেন ফিরছে না এখনই

মেট্রোয় ই-পাস উঠে যাচ্ছে ১৫ জানুয়ারি থেকে। তবে এখনই টোকেন ব্যবস্থা চালু হচ্ছে না। ফলে ব্যবহার করতে হবে শুধুমাত্র স্মার্ট কার্ড।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: মেট্রোয় ই-পাস উঠে যাচ্ছে ১৫ জানুয়ারি থেকে। তবে এখনই টোকেন চালু হচ্ছে না। ফলে ব্যবহার করতে হবে শুধুমাত্র স্মার্ট কার্ড।

এখন সকাল ৯টা থেকে ১১টা এবং বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পনেরো বছরের ঊর্ধ্বে পুরুষ যাত্রীদের ক্ষেত্রে ই-পাস নেওয়া বাধ্যতামূলক। মহিলা এবং প্রবীণ যাত্রীদের পাশাপাশি ১৫ বছরের কম বয়সিদের ক্ষেত্রে এই ই-পাস লাগছিল না। শনি এবং রবিবারেও ই-পাস ব্যবহার বন্ধ রাখা হয়েছে।

আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

করোনা পরিস্থিতিতে মেট্রোয় যাত্রীদের ভিড় নিয়ন্ত্রণে রাখতে গত ১৪ সেপ্টেম্বর থেকে ওই ব্যবস্থা চালু হয়েছিল। দীর্ঘ সাড়ে ছ’মাস পরিষেবা বন্ধ থাকার পরে আনলক পর্বে ওই দিনই ফের মেট্রো চলতে শুরু করে। রাজ্য সরকারের পক্ষ থেকে পথদিশা অ্যাপ নির্মাণকারী সংস্থার সাহায্য নিয়ে ভার্চুয়াল মাধ্যমে ভিড় নিয়ন্ত্রণের ব্যবস্থা চালু করা হয়েছিল মেট্রোর তরফে। আগামী ১৫ জানুয়ারি থেকে আগের মতোই ই-পাস ছাড়া মেট্রোয় যাতায়াত করা যাবে।

পাসের ব্যবহার কমিয়ে আনলেও মেট্রোয় সামগ্রিক ভাবে যাত্রীর সংখ্যা প্রাক্ করোনা পরিস্থিতির ২৫ শতাংশের মধ্যে রয়েছে। ফলে নতুন করে ই-পাসের মেয়াদ বাড়ানোর কথা মেট্রো কর্তৃপক্ষ আর ভাবেননি। পরিস্থিতি খতিয়ে দেখে রাজ্যের সঙ্গে আলোচনার মাধ্যমে ১৫ জানুয়ারির পরে ওই পাস তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এ দিন জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on January 30, 2021 11:54 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন