বিজ্ঞাপন

বাংলায় করোনা-আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়াল, এক দিনে মৃত্যু ৫৯ জনের

বাংলায় করোনা-আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়াল। এক দিনেই মারা গেলেন ৫৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭৫ জন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: বাংলায় করোনা-আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়াল। এক দিনেই মারা গেলেন ৫৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭৫ জন। আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে ২ লাখ ৬০ হাজার ৩২৪। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৬ হাজার ৫৫২। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৫ হাজার ১৭। তবে এখনও পর্যন্ত ২ লাখ ২৮ হাজারেরও বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৫৯ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১১ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৫, হাওড়ায় ৭, হুগলিতে ২, দক্ষিণ ২৪ পরগনায় ৫, পশ্চিম বর্ধমানে ২, পূর্ব বর্ধমানে ১, পশ্চিম মেদিনীপুরে ৫, পূর্ব মেদিনীপুরে ১, ঝাড়গ্রামে ১, নদিয়ায় ৫, দক্ষিণ দিনাজপুরে ১, জলপাইগুড়ি ১ এবং আলিপুরদুয়ারে ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

বাংলায় করোনা-আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়ালেও ৮৭.৮৭ শতাংশ। গত কয়েক দিনে এই হার কিছুটা হলেও বেড়েছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ২৮ হাজার ৭৫৫ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৯৬ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৫৫ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ২ লাখ ২৮ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৫৫২। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৫ হাজার ৩৭৬ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৩২ লক্ষ ৭১ হাজার ৩১৬টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৮৫৪টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৭২৬ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৪৩৯ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 2, 2020 2:22 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন