বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৫০ হাজার, এক দিনে সংক্রমিত ২ হাজার ৪৩৬ জন

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৫০ হাজার, বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন তেমনটাই বলছে। মোট সংখ্যা ৫১ হাজার ৭৫৭।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৫০ হাজার, বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন তেমনটাই বলছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ৭৫৭।

এক দিনে এখনও পর্যন্ত রাজ্যে সর্বাধিক আক্রান্তের সংখ্যাও আজ ফের রেকর্ড। ২ হাজার ৪৩৬ জন গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৩৪ জন। সব মিলিয়ে রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ২৫৫।

গত ২৪ ঘণ্টাতে যে ৩৪ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৯ বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ৬, হাওড়ায় ৩, দক্ষিণ ২৪ পরগনায় ২, হুগলিতে ২, পশ্চিম মেদিনীপুরে ১ এবং বীরভূমে ১ জন করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। বৃহস্পতিবার এবং শনিবার ২ দিন সম্পূর্ণ লকডাউনের কথা ঘোষণা করেছে নবান্ন। লকডাউন এ দিন বালমতোই কার্যকর হয়েছে গোটা রাজ্যে। সর্বত্রই ছিল সুনসান চেহারা।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

এক দিনে এখনও পর্যন্ত রাজ্যে সর্বাধিক মৃত হলেও পাশাপাশি রাজ্যে সুস্থতার হার একটু হলেও বেড়েছে। এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে— ৬১.১৬ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩১ হাজার ৬৫৬ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ৬ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৫৫ জন।

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৫০ হাজার, পাশাপাশি সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৮৪৬। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৫ হাজার ৯০৮ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৭ লক্ষ ৫৮ হাজার ২৭টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫৫৮টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৪ হাজার ৯৮ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৩ হাজার ৪২৩ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন