বিজ্ঞাপন

মুর্শিদাবাদে অভিষেক, দেখা করলেন বাজ পড়ে হতাহতদের পরিবারের সঙ্গে

মুর্শিদাবাদে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে তিনি দেখা করলেন বাজ পড়ে হতাহতদের পরিবারের সঙ্গে। গত সোমবার বিকেলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টি হয়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: মুর্শিদাবাদে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে তিনি দেখা করলেন বাজ পড়ে হতাহতদের পরিবারের সঙ্গে। গত সোমবার বিকেলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টির সঙ্গে ঘন ঘন বজ্রপাত হয়। বাজ পড়ে মৃত্যু হয় অন্তত ২৭ জনের। তার মধ্যে মুর্শিদাবাদেই ৯ জনের মৃত্যু হয়। রঘুনাথগঞ্জ থানার নওদা গ্রামের পাশেই বগমারার মাঠে কাজ করার সময় একসঙ্গে ৬ জন মারা যান বাজ পড়ে। একই সময়ে বাজ পড়ে জেলার আহিরনে ১ এবং বহরমপুরে ২ জনের মৃত্যু হয়। পরবর্তী সময়ে বাজ পড়ে যাঁরা আহত হয়েছিলেন তাঁদের অনেকের মৃত্যু হয়েছে হাসপাতালে। যার ফলে ২৭ থেকে এক লাফে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪-এ।

বুধবার এই নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যান তৃণমূল সাংসদ অভিষেক। সম্প্রতি তিনি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন। মৃতদের পরিবারের জন্য দু’লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০ হাজার টাকা করে সাহায্য ঘোষণা করে রাজ্য সরকার। সেই ক্ষতিপূরণই এ দিন দিতে গিয়েছিলেন অভিষেক। একই পরিমাণ সাহায্য ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

মুর্শিদাবাদে অভিষেক হেলিকপ্টারে পৌঁছন দুপুর ১টা নাগাদ। বহরমপুর এবং রঘুনাথগঞ্জে বজ্রপাতে মৃতদের পরিজনদের সঙ্গে দেখা করে এ দিন সন্ধ্যায় তিনি কলকাতায় ফিরে আসবেন। হেলিকপ্টারে বহরমপুর স্টেডিয়াম হেলিপ্যাড থেকে গাড়িতে বহরমপুরের মণীন্দ্রনগর এবং হাতিনগর এলাকায় যান। সেখানে বাজ পড়ে নিহত প্রহ্লাদ মুরালী এবং অভিজিৎ বিশ্বাসের পরিবারের সঙ্গে দেখা করেন। সোমবারের বজ্রপাতে গুরুতর আহত জয়রাম সোরেনের পরিবারের লোকজনের সঙ্গেও কথা বলেন অভিষেক। এর পর হেলিকপ্টারেই জঙ্গিপুর মহকুমার রঘুনাথগঞ্জের উদ্দেশে রওনা দেন তিনি।

রঘুনাথগঞ্জে মাঠের মধ্যে গভীর নলকূপ সংলগ্ন একটি ছোট্ট ঘরে বাজ পড়লে ঘটনাস্থলেই মৃত্যু হয় ৬ জনের। তাঁরা খেত দেখতে গিয়েছিলেন। ঝড়বৃষ্টি শুরু হলে তাঁরা ওই ঘরে আশ্রয় নেন। মৃতদের মধ্যে রয়েছেন মাজারুল শেখ (১৬), জালালুদ্দিন শেখ (৩৬), সাইনুল ইসলাম (২৫), দুর্যোধন দাস (৩৫), তাঁর পিসতুতো ভাই সুনীল দাস (৩৫) ও সূর্য কর্মকার (২৪)। ওই জেলার আহিরনেও এনামুল শেখ (৩৫) নামে এক জন মারা গিয়েছেন। বহরমপুরের হঠাৎ কলোনিতে মারা গিয়েছেন প্রহ্লাদ মুরারী (৩৮) এবং অভিজিৎ বিশ্বাস (৩৬)।

বহরমপুরে অভিষেক বলেন, ‘‘আমরা চেষ্টা করব যাতে সারা বছর মৃতদের পরিবারের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি। রাজ্য সরকার ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে থাকবে।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

0
0

This post was last modified on June 9, 2021 3:32 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন