বিজ্ঞাপন

অমিত শাহ চলেছেন যুদ্ধে, লক্ষ্য এখন বাংলার মসনদ

বিজ্ঞাপন

জিডি বিড়লায় মধ্যমণি অমিত শাহ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অমিত শাহ এখন রাজ্য সফরে। বুধবারই বিজেপির সর্বভারতীয় সভাপতি কলকাতায় পৌঁছেছেন। আর পৌঁছেই তিনি একটি বার্তা স্পষ্ট করে দিয়েছেন। ২০১৯ হোক ২০২১— তাঁর পাখির চোখ এখন পশ্চিমবঙ্গ।

লোকসভা নির্বাচনে অমিত শাহ রাজ্যের ৪২টি আসনেই প্রার্থী দিতে চান। তার কারণটাও এ দিন তিনি স্পষ্ট করে দিয়েছেন। ১০০ শতাংশ আসনে প্রার্থী দিলে তবেই ৫০ শতাংশ আসনে জয় আসতে পারে। অনেকেই তাঁকে মোদী সাম্রাজ্যের সেনাপতি বলেন। ২০১৯-এর লোকসভা নির্বাচনে এ রাজ্যে কী রণকৌশল হবে, তাঁর একটা ইঙ্গিত দিয়ে অমিত আসলে যুদ্ধের দামামাটা বাজিয়েই দিলেন। কী ভাবে তিনি সেনানী সাজাবেন ভোট-ময়দানে, তা-ও এ দি‌ন আভাসে বুঝিয়ে দিয়েছেন অমিত শাহ।

পাশাপাশি অমিত এ-ও জানান দিয়ে দিয়েছেন, আসল যুদ্ধটা কিন্তু ২০২১-এ। এবং সেই যুদ্ধে জয়ী হবে তাঁর দল। এ রাজ্যে বিজেপির যে নির্বাচনী কমিটি রয়েছে, তার সঙ্গে এ দিন বৈঠকে বসে অমিত জানিয়ে দেন, ‘২০২১-এ আমরাই এ রাজ্যে ক্ষমতায় আসছি’। সেনাপতির মতোই বার্তা বটে। যুদ্ধের দিন-ক্ষণ স্থির হয়নি। কিন্তু, বিপক্ষের সেনাকে নিজের অস্তিত্ব টের পাওয়াতে আগাম ‘শিঙা’ ফুঁকছে‌ন তিনি। পাশাপাশি হুঙ্কারও ছাড়ছেন। মোদীর সেনাপতি অমিত শাহ এ দিন ওই কমিটির সঙ্গে বৈঠকে বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দলের সঙ্গেই আমাদের ডাইরেক্ট ফাইট।’

লোকসভা নির্বাচন পাখির চোখ, দলীয় কর্মীদের নিয়ন্ত্রণে রাখতে কড়া বার্তা মমতার

এ দিন দুপুর ১টা নাগাদ কলকাতায় পৌঁছেছেন অমিত শাহ। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, দলীয় নেতা মুকুল রায়, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ছাড়াও অনেকেই অমিতকে বিমানবন্দরে স্বাগত জানাতে গিয়েছিলেন। বিমানবন্দর থেকে সরাসরি পোর্ট ট্রাস্টের গেস্ট হাউসে যান অমিত শাহ। মধ্যাহ্নভোজনের পরে শুরু হয় নির্বাচন কমিটির সঙ্গে বৈঠক। পরে হাওড়ার শরৎ সদনে অমিত শাহ বিজেপি-র সোশ্যাল মিডিয়া সেলের সঙ্গে বৈঠক করেন।

শরৎ সদন থেকে তিনি পৌঁছন জি ডি বিড়লা সভাঘরে। সেখানে সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়কে নিয়ে একটি অনুষ্ঠান ছিল। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় স্মারক সমিতি সেই অনুষ্ঠানের আয়োজক ছিল। সেখানে অনেকেই হাজির ছিলেন। সাহিত্যিক বুদ্ধদেব গুহ, অমিত্রসূদন ভট্টাচার্য ছাড়াও শিক্ষাবিদ পূরবী রায়, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অচিন্ত্য বিশ্বাস, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্মৃতিকুমার সরকার-সহ অনেকেই উপস্থিত ছিলেন।

জি ডি বিড়লা সভাঘর থেকে ভারতীয় জাদুঘরে যান অমিত শাহ। সেখানে আশুতোষ সেন্টিনারি হলে বিস্তারকদের নিয়ে অমিত শাহ বৈঠকে বসেন। সেই বৈঠক শেষে পোর্ট ট্রাস্টের গেস্ট হাউসেই ফিরে আসেন অমিত শাহ। আজ বৃহস্পতিবার তিনি পুরুলিয়া যাবেন।

0
0

This post was last modified on June 28, 2018 2:05 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন