বিজ্ঞাপন

বিধায়ক বদল ফের, এ বার তৃণমূল থেকে বিজেপিতে গেলেন কালচিনির উইলসন চম্প্রামারি

বিধায়ক বদল ফের, তৃণমূল থেকে বিজেপিতে। সোমবার দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দিলেন আলিপুরদুয়ার জেলার কালচিনির তৃণমূল বিধায়ক উইলসন চম্প্রামারি।
বিজ্ঞাপন

বিধায়ক বদল ফের: দিল্লিতে বিজেপিতে যোগ উইলসন চম্প্রামারির।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিধায়ক বদল ফের, তৃণমূল থেকে বিজেপিতে। সোমবার দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দিলেন আলিপুরদুয়ার জেলার কালচিনির তৃণমূল বিধায়ক উইলসন চম্প্রামারি।

একই সঙ্গে এ দিন বিজেপিতে যোগ দিয়েছেন দক্ষিণ দিনাজপুরের তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র। শুধু তাই নয়, দক্ষিণ দিনাজপুরের জেলা সভাধিপতি লিপিকা রায় এবং আরও ৯ জেলা পরিষদ সদস্যও এ দিন বিজেপির পতাকা হাতে তুলে নিয়েছেন দিল্লিতে। ফলে ১৮ সদস্যের বোর্ডের ১০ জনকে নিজেদের দিকে নিয়ে এসে জেলা পরিষদ দখলের দাবি তুলল বিজেপি।

আর এই জোড়া ধাক্কায় কার্যত বিপর্যস্ত তৃণমূল কিন্তু বলছে, বিষয়টা অত সহজ নয়। তাদের মতে এক বার জেলা পরিষদ গঠন করলে আড়াই বছরের মধ্যে তা ভাঙা যায় না। আবার দলের বর্তমান জেলা সভাপতি অর্পিতা ঘোষ দাবি করেছেন, যাঁরা গিয়েছেন, তাঁদের কয়েক জন ফের তৃণমূলে ফিরে আসবে বলে কথা হয়েছে। একই সঙ্গে তিনি বিপ্লব মিত্রের উদ্দেশে বলেন, উনি তো মমতার ছবি নিয়ে তৃণমূলের টিকিটে জিতেছিলেন। এ বার পদত্যাগ করে বিজেপির টিকিটে জিতে আসুন।

আরও পড়তে…
‘মমতা বলেছিলেন, তৃণমূলের ৯৯.৯৯ শতাংশ কর্মীই সৎ, মিডিয়া ভুল ব্যাখ্যা করছে’, বিবৃতি পার্থের

উইলসনের আগে তৃণমূল থেকে বিজেপিতে বেশ কয়েক জন বিধায়ক যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন, বিজেপি নেতা মুকুল রায়ের ছেলে তথা বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়, বিষ্ণুপুরের তৃণমূল বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য, নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক সুনীল সিংহ, বনগাঁ উত্তরের বিধায়ক বিশ্বজিৎ দাস। এ ছাড়াও হেমতাবাদের সিপিএম বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ও বিজেপিতে যোগ দেন। সেই তালিকায় এ বার নয়া সংযোজন উইলসন চম্প্রামারি।

২০০৯ সালে গোর্খা জনমুক্তি মোর্চা সমর্থিত নির্দল প্রার্থী হিসেবে কাচলিনি থেকে ভোটে জেতেন উইলসন। ২০১১-তেও তিনি ছিলেন নির্দল প্রার্থী। ২০১৬-র বিধানসভা নির্বাচনে তিনি তৃণমূল প্রার্থী হিসেবেই ভোটে লড়েন এবং জেতেন।

অন্য দিকে, জেলা পরিষদের সংখ্যাগরিষ্ঠ সদস্য নিয়ে বিপ্লব মিত্র যে বিজেপিতে যাচ্ছেন, তা কয়েক দিন আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। এক সময়ের কংগ্রেস নেতা বিপ্লব তৃণমূলের জন্মলগ্ন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন। গত কয়েক বছরে একাধিক বার তিনি দলের জেলা সভাপতি হয়েছেন। কিন্তু লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্র থেকে হেরে যান তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষ। ভোটে হেরে যাওয়ার পর বিপ্লবকে দলীয় সভাপতির পদ থেকে সরিয়ে অর্পিতাকে সেই দায়িত্ব দেন মমতা।

এ দিন নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে তৃণমূলের এই নেতাদের যোগ দেওয়ার মঞ্চে ছিলেন মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়, অর্জুন সিংহ, দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ অনেকেই।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on June 25, 2019 1:49 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন