বিজ্ঞাপন

Bengal Winter বিদায়ের পথে, সপ্তাহান্তে আবার বৃষ্টি!

সকাল থেকেই বাংলার আকাশ মেঘলা। তবে বৃষ্টি নেই। তাহলে কি Bengal Winter বিদায়ের পথে? এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। বেশ কয়েকদিন ধরে মেঘলা আকাশ রয়েছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সকাল থেকেই বাংলার আকাশ মেঘলা। তবে বৃষ্টি নেই। তাহলে কি Bengal Winter বিদায়ের পথে? এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। বেশ কয়েকদিন ধরে মেঘলা আকাশ রয়েছে। বৃষ্টিও হয়েছে কোথাও কোথাও। আবার সপ্তাহ শেষে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। শুক্রবার সকাল থেকেই মেঘে ঢেকে ছিল শহর ও শহরতলী। দৃশ্যমানতাও ছিল কম। কিছুদিন আগেই এই মধ্য ফেব্রুয়ারিতেও পাহাড়ে তুষারপাতের ঘটনা ঘটেছে। তবে এবার শীত বিদায়ের পথে। আগামী সপ্তাহ থেকেই বাড়তে শুরু করবে তাপমাত্রা।

এবার বসন্তের অপেক্ষায় বাংলা। তবে অনেকদিন পর বাংলায় এতদিন পর্যন্ত ঠান্ডার আমেজ বজায় থাকল। সপ্তাহ শেষেও পারদ নামবে। পৌঁছতে পারে ১৪ ডিগ্রি পর্যন্ত। শনি ও রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের বেশ কিছু অঞ্চলে। তার জেরে কিছুটা পারদ নামলেও। তা থাকবে সোমবার পর্যন্ত। মঙ্গলবার থেকে ঠান্ডা বিদায়ের পথ ধরবে। তবে বৃষ্টির কারণ হিসেবে পশ্চিমী ঝঞ্ঝাকেই দায়ী করছে আবহাওয়া দফতর।

সমতলের আগেই বৃষ্টিতে ভাসতে পারে পাহাড়। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তরের ৫ জেলায় বৃষ্টি হবে শুক্রবার থেকেই। যার ফলে পাহাড়ে আবার জাঁকিয়ে শীত পড়বে। তার মধ্যে রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি। উত্তর ভারতের পাহাড়ি অঞ্চলেও কমবে তাপমাত্রা। বৃষ্টির সঙ্গে হতে পারে তুষারপাতও।

শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৭ ডিগ্রি। বৃহস্পতিবার যা ছিল ২৩.৫ ডিগ্রি। ওর থেকেই পরিষ্কার আগামী দু’দিন কমবে রাজ্যের তাপমাত্রা। বেলা বাড়তেই তাপমাত্রা কিছুটা বাড়ে। তবে সূর্য ডোবার পর তা আবারও কমবে বলেই মনে করা হচ্ছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন