বিজ্ঞাপন

আব্বাস সিদ্দিকিকে সহবতের বার্তা বিমানের, জোটের স্বার্থে অধীরও ‘কুল’

আব্বাস সিদ্দিকিকে সহবতের বার্তা দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সোমবার কংগ্রেস এবং সিপিএম নেতৃত্ব জোট নিয়ে আলোচনায় বসেছিলেন বিধান ভবনে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: আব্বাস সিদ্দিকিকে সহবতের বার্তা দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সোমবার কংগ্রেস এবং সিপিএম নেতৃত্ব জোট নিয়ে আলোচনায় বসেছিলেন বিধান ভবনে। সেই বৈঠক শেষে সাংবাদিক সম্মলনে ওই বার্তা দেন বিমান। একই সঙ্গে জোটের স্বার্থে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে বেশ ‘নরম’ হতে দেখা গিয়েছে। রবিবার ব্রিগেডে সংযুক্ত মোর্চার সভায় আব্বাসের কথাবার্তাকে তিনি তেমন গুরুত্ব দিতে চাননি আর এ দিন।

রবিবার ব্রিগেডে বামেদের সম্মেলন ছিল। সেখানে আসন্ন বিধানসভা নির্বাচনে তাদের সঙ্গে জোটে অংশ নেওয়া কংগ্রেস ও আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-কেও ডাকা হয়। ওই দিন ব্রিগেডের মঞ্চে যখন অধীর ভাষণ দিচ্ছিলেন, সেই সময় আব্বাস মঞ্চে ওঠেন। সেই সময় তাঁর অনুগামীদের উচ্ছ্বাসে বক্তব্য থিমেয় দেন অধীর। পরে বিমানের অনুরোধে তিনি ভাষণ শেষ করেন। পরে আব্বাস বলতে উঠে, সিপিএমের গুণগান করলেও কংগ্রেস সম্পর্কে নাম ‌না করে কটাক্ষ করেন। এ দিন বিমান সেই প্রসঙ্গ তুলে আব্বাস সিদ্দিকিকে সহবতের বার্তা দেন।


একুশের ভোটের আরও খবর

বিমান জানিয়ে দেন আব্বাসের বক্তব্য বামেরা সমর্থন করে না। এর পরেই তাঁর মন্তব্য, ‘‘সবাই যখন থাকে, তখন কমন কথা বলতে হয়। ওঁদের নতুন দল। আশা করি, দ্রুত এটা ওঁদের বোধগম্য হবে।’’ প্রদেশ কংগ্রেস সভাপতিও বিষয়টি নিয়ে প্রকাশ্যে বাড়তি গুরুত্ব দিতে নারাজ। আব্বাসকেও এ দিন অনেক নরম সুরে কথা বলতে শোনা গিয়েছে কংগ্রেস সম্পর্কে। সব মিলিয়ে ব্রিগেডে কাটা তাল ফের সুরে বাজানোর একটা সফল চেষ্টা তিন পক্ষের মধ্যেই দেখা গিয়েছে।

তবে ব্রিগেডে কাটা তাল ফের সুরে বাজাতে সফল হলেও তিন পক্ষ এখনও জোটের আসন রফার সফল নন। এ দিনও অধীর জানিয়েছেন, তাঁরা ৯২ আসনে প্রার্থী দেবেন। এবং মালদহ-মুর্শিদাবাদের জেতা আসন তাঁরা কোনও ভাবেই আব্বাসকে ছাড়বেন না। অধীর জানিয়েছেন, প্রার্থী তালিকা প্রকাশ না করা হ‌লেও কোন কোন আসনে তাঁরা প্রার্থী দেবেন দু’এক দিনের মধ্যে তা ঘোষণা করা হবে।

জোট নিয়ে মঙ্গলবারও বৈঠক রয়েছে। সোমবারের মতো মঙ্গলবারের বৈঠক দ্বিপাক্ষিক নয়। ওই বৈঠকে বাম ও কংগ্রেসের সঙ্গে আইএসএফ-কেও ডাকা হয়েছে। পরে বামেদের আলাদা বৈঠকও ডাকা হয়েছে বলে সূত্রের খবর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on March 2, 2021 2:22 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন