বিজ্ঞাপন

বিজেপির বাংলা বন‌্ধ মোটের উপর শান্তিপূর্ণ, শহরে প্রভাব না পড়লেও বিঘ্নিত শহরতলীর রেল চলাচল

বিজেপির বাংলা বন‌্ধ ঘিরে কয়েকদিন ধরেই আলোচনা ছিল তুঙ্গে। ধরেই নেওয়া হয়েছি এই বন‌্ধ ঘিরে অশান্তি ছড়াবে রাজ্ জুড়ে। কিন্তু তেমন কিছুই হল না। শহর নিজের মতই সচল থাকল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজেপির বাংলা বন‌্ধ ঘিরে কয়েকদিন ধরেই আলোচনা ছিল তুঙ্গে। ধরেই নেওয়া হয়েছি এই বন‌্ধ ঘিরে অশান্তি ছড়াবে রাজ্ জুড়ে। কিন্তু তেমন কিছুই হল না। শহর নিজের মতই সচল থাকল। শহরতলীতে সকালের দিকে কিছুটা বিক্ষিপ্ত অশান্তি ছড়ালেও তা বেলা গড়াতেই নিয়ন্ত্রণে নিয়ে আসে পুলিশ। তবে রাস্তা, ট্রেন, বাস সব এ দিন ফাঁকা। কারণ সাধরণ মানুষ আতঙ্কে কম বেরিয়েছে রাস্তায়।

ইসলামপুরের স্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে যে সংঘর্ষ আর তার ফলে গুলিবিদ্ধ হয়ে দুই ছাত্রের মৃত্যুর প্রতিবাদে বুধবার ১২ ঘণ্টার বন্‌ধের ডাক দেয় বিজেপি। যে কারণে সব থেকে বেশি অশান্তির সম্ভাবনা ছিল এখানেই। হলও তেমনটাই।  দাড়িভিটে গুলিবিদ্ধ হয়ে দুই ছাত্রের মৃত্যুর ঘটনার জেরেই এই বন্‌ধের ডাক দিয়েছিল বিজেপি। দাড়িভিটে বিক্ষোভে সামিল হন নিহত ছাত্র তাপস বর্মণের মা। তাঁর সঙ্গে ছিলেন গ্রামবাসীরা।

আগে থেকেই প্রশাসনের তরফে বলে দেওয়া হয়েছিল খুলে রাখতে হবে স্কুল, অফিস। কিন্তু সব জায়গায়ই এ দিন হাজিরা ছিল কম। রাস্তা জুড়ে একটা ছুটি ছুটি আবহ।শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার মোরে মোরে বিরাট পুলিশ বাহিনী নামিয়ে আগে থেকেই নিয়ন্ত্রণে রাখা হয়েছিল বন‌্ধ সমর্থকদের। শ্যামবাজার মোর সকাল থেকেই ছিল নিজের ছন্দে। হঠাৎই সকাল আটটা নাগাদ বিজিপে-র কয়েকজন এসে অটো চলাচল আটকানোর চেষ্টা করলেও পুলিশ তা হতে দেয়নি।

দেখুন বিজেপির সাংবাদিক সম্মেলন

http://

এ ছাড়া হাজরা, এমজি রোড, ধর্মতলা, গড়িয়াহাট, যাদবপুর, উল্টোডাঙার মতো জায়গায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল।। সল্টলেকের সেক্টর ফাইভে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে বন্‌ধের কোনও প্রভাবই পড়েনি। সকলেই সময় মতো অফিসে পৌঁছেছে। বিমানবন্দরেও বিমান ওঠা-নামার ওপর কোনও প্রভাব পড়েনি। অটো চলাচলের সঙ্গে রাস্তায় অতিরিক্ত পরিমানে সরকারি বাসও নামানো হয়েছিল।

রাস্তার উপর তেমন প্রভাব না পড়লেও হাওড়া ও শিয়ালদহ শাখায় লোকাল ট্রেনের চলাচলের উপর তুলনামূলকভাবে একটু বেশি প্রভাব পড়েছে। বিভিন্ন স্টেশনে ছোট ছোট দলে ভাগ করে অবরোধে বসেন বন‌্ধ সমর্থকরা। আটকে যায় ট্রেন। শিয়ালদহ বনগা লাইনে ও দক্ষিণ শাখায় অবরোধ চলে অনেকক্ষণ। তার মধ্যে রয়েছে হাবরা, মধ্যমগ্রামের মতো গুরুত্বপূর্ণ স্টেশন। দক্ষিণ শাখার লক্ষ্মীকান্তপুর ও সোনারপুরে অবরোধ হয়।

বিজেপির বাংলা বন্‌ধ বুধবার, ব্যর্থ করতে পথে নামছে প্রশাসন

শিয়ালদহ মেইন লাইনে তেমনভাবে অবরোধের প্রভাব পড়েনি। হাওড়া শাখায় কোন্নগরে অবরোধ করা হয়।মেইন লাইনে সকালের প্রথম ট্রেন আটকে দেওয়া হয় শান্তিপুর স্টেশনের কাছে।কাকিনাড়া, জগদ্দলেও ভোর ছ’টা নাগাদ অবোরধ করলেও বেশিক্ষণ তা স্থায়ী হয়নি।

রেল অবরোধ হয়েছে বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, মালদহের বিভিন্ন স্টেশনে।বন‌ধের একটুও প্রভাব পড়েনি মেট্রো চলাচলের উপর। নির্ধারিত সময়েই মেট্রো স্টেশন খুলেছে আর নিয়ম মেনেই চলেছে ট্রেন।

রাজ্ের বিভিন্ন অঞ্চলে সরকারি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। ইসলামপুর আর শিলিগুড়িতে উত্তেজনা ছড়ায় অনেকাংশে। শিলিগুড়ি জেলা বিজেপি-র সভাপতি এবং রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তর ২৪ পরগনার গুমায় পথ অবরোধ তুলতে গিয়ে পুলিশের লাঠিচার্জের বিরুদ্ধে পাল্টা হামলায় জখম হন অশোকনগরের ওসি আশিস দলুই।

0
0

This post was last modified on September 27, 2018 8:34 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন