বিজ্ঞাপন

বুদ্ধদেব ভট্টাচার্য ভেন্টিলেশনেই, তবে শারীরিক অবস্থা স্থিতিশীল

বুদ্ধদেব ভট্টাচার্য ভেন্টিলেশনেই রয়েছেন। তবে তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। শরীরে কার্বন ডাই অক্সাইড জমে যাওয়ার সমস্যা আগের থেকে কিছুটা নিয়ন্ত্রণে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: বুদ্ধদেব ভট্টাচার্য ভেন্টিলেশনেই রয়েছেন। তবে তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। শরীরে কার্বন ডাই অক্সাইড জমে যাওয়ার সমস্যা আগের থেকে কিছুটা নিয়ন্ত্রণে। কৃত্রিম প্রক্রিয়াতেই তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রাখার চেষ্টা চলছে। এর পরে পর্যায়ক্রমে ‘মেকানিক্যাল ভেন্টিলেশন’ থেকে তাঁকে বার করার চেষ্টা হবে।

প্রবল শ্বাসকষ্টের সমস্যা নিয়ে বুধবার দুপুরে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি হন বুদ্ধবাবু। সেখানে গভীর রাত থেকে তাঁর অবস্থার সামান্য উন্নতি দেখা গিয়েছে, চিকিৎসকদের কথায় তিনি সাড়া দিতে পারছেন। তাঁর চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ড আরও সম্প্রসারণ করে ৭ সদস্যের করা হয়েছে।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

চিকিৎসকেরা জানিয়েছেন, বুদ্ধদেব ভট্টাচার্য ভেন্টিলেশনেই, তবে তাঁকে হাসপাতালে আনার পরে কার্বন ডাই অক্সাইড জমে যাওয়ার পরিমাণ যা ছিল, তার চেয়ে এখন অনেকটাই নিয়ন্ত্রণে।

হাসপাতাল সূত্রের খবর, প্রাক্তন মুখ্যমন্ত্রীর রক্তচাপ, পালস রেট স্থিতিশীল। বেশ কিছু রক্ত পরীক্ষা করা হয়েছে, তাতে নতুন কোনও সংক্রমণ ধরা পড়েনি। কৃত্রিম প্রক্রিয়াতে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯৫%। রাইলস টিউবের মাধ্যমেই বুদ্ধদেবকে খাওয়ানো হচ্ছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 11, 2020 4:28 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন