বিজ্ঞাপন

বাসে ৫০ শতাংশ যাত্রী, নিয়ম ভাঙলে শাস্তির মুখে পড়তে হবে: ফিরহাদ হাকিম

বাসে ৫০ শতাংশ যাত্রী উঠতে পারবেন। এই নিয়মেই কলকাতা তথা শহরতলীর রাস্তায় বা চালানোর অনুমতি দিয়েছিল প্রশাসন। কিন্তু কোন‌ওদিনই এই নিয়ম মেনে চলা সম্ভব হয়নি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: বাসে ৫০ শতাংশ যাত্রী উঠতে পারবেন। এই নিয়মেই কলকাতা তথা শহরতলীর রাস্তায় বা চালানোর অনুমতি দিয়েছিল প্রশাসন। কিন্তু কোন‌ওদিনই এই নিয়ম মেনে চলা সম্ভব হয়নি। বরং স্বাভাবিক সময়ের সেই বাদুড়ঝোলা ভিড়ই নজরে পড়েছে যখন থেকে বাস চলাচল শুরু হয়েছে। রাজ্যের কোভিড পরিস্থিতি ঠিক হয়েও হচ্ছে না। তার মধ্যে মানুষকে রুটি-রুটির জন্য রাস্তায় বেরতেই হচ্ছে। সেই পরিস্থিতিতে পাবলিক ট্রান্সপোর্টই ভরসা। যখন চলেনি তখন একরকম ছিল। তবে যখন চলছে তখন সকলেই চাইবে সময়ে কাজের জায়গায় পৌঁছতে। আর তাতেই হচ্ছে সব গন্ডোগোল।

বাংলার কোভিড আক্রান্ত কোনও দিন কমছে তো কোনও দিন বাড়ছে। তার মধ্যে এখনও লোকাল ট্রেন বন্ধ। তাও এই পরিস্থিতি। সেই দিকে নজর রেখেই রীতিমতো হুমকি দিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। না হলে মানুষকে সংযত করা যাবে না। তিনি জানিয়েছেন, এবার যদি দেখা যায় বাস ৫০ শতাংশের বেশি যাত্রী নিয়েছে তাহলে প্যানডেমিক আইনে সেই বাসের জ্রাইভার আর কনডাক্টরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি এক সাংবাদিক সম্মেলনে বলেন, ‘‘বেসরকারি বাসে বাড়তি বাড়া নেওয়ার অভিযোগ পেলে বাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যাত্রীরা টিকিট দেখিয়ে সেই বাসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে পারবেন। বাড়তি যাত্রীর ক্ষেত্রে চালক ও কনডাক্টারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’’ ফিরহাদ হাকিমের বক্তব্য অনুযায়ী, স্কুল, কলেজ বন্ধ মানে এক ধাক্কায় অনেক যাত্রী কমে গেল। অপ্রয়োজনে রাস্তায় না বেরলে এত ভিড় হবে কেন। আর ভিড় দেখলে মানুষ উঠবেনই বা কেন?

এদিকে বেশ কয়েকদিন ধরে ভাড়া বৃদ্ধির দাবিও উঠেছে। তাতে যদিও প্রশাসন এখনও সাড়া দেয়নি। প্রতিদিন যেভাবে ডিজেল, পেট্রলের দাম বাড়ছে তাতে খাজনার থেকে বাজনা বেশি হয়ে যাচ্ছে এই অবস্থায় কোথাও কোথাও বেশি ভাড়া নিচ্ছে বাসগুলো। ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালাতে গিয়ে আরও বিপদে পড়তে হচ্ছে। এই ভাড়ায় সেটা সম্ভব হচ্ছে না বাসমালিকদের পক্ষে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 7, 2021 11:20 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন