বিজ্ঞাপন

মরসুমের শীতলতম দিন, কলকাতার পারদ নেমে গেল ১২ ডিগ্রিতে

মরসুমের শীতলতম দিন আজ। বড়দিনেই বড় ঠান্ডা পড়েছিল। গত কয়েক বছরে এমন ঠান্ডা আর পড়েনি। এ বার কিন্তু পারদ নেমে গেল ১২.৯ ডিগ্রি সেলসিয়াসে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: মরসুমের শীতলতম দিন আজ। বড়দিনেই বড় ঠান্ডা পড়েছিল। গত কয়েক বছরে এমন ঠান্ডা আর পড়েনি। এ বার কিন্তু পারদ নেমে গেল ১২.৯ ডিগ্রি সেলসিয়াসে। তাপমাত্রা আরও নেমে বুধবার মরসুমের সবচেয়ে শীতলতম দিন হয়ে উঠল। তাপমাত্রা নেমে গেল ১২ ডিগ্রি সেন্টিগ্রেডে।

রাজ্যের বিভিন্ন প্রান্ত ঠান্ডায় কাঁপছে। কলকাতা, বর্ধমান, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ার মতোই কাঁপছে উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়িও। দার্জিলিঙেও শীতের দাপট প্রবল।  রাস্তায় রাস্তায় আগুন পোহানোর ছবি ধরা পড়ছে। রংবেরঙের জ্যাকেট-সোয়েটার-টুপি-মাফলার বেরিয়ে পড়েছে আলমারি থেকে।

আবহবিদেরা জানিয়েছেন, ঠান্ডা আরও পড়বে। তার কারণ হিসাবে তাঁরা জানিয়েছেন, উত্তুরে হাওয়া আটকানোর মতো বঙ্গোপসাগরে এই মুহূর্তে কোনও নিম্নচাপ বা ঘূর্ণাবর্ত নেই। ফলে উত্তুরে হাওয়া স্বাভাবিক নিয়ম মেনেই বইছে। এ ছাড়া পরিষ্কার মেঘমুক্ত আকাশ রয়েছে। তাই সূর্যাস্তের পরে ভূপৃষ্ঠ দ্রুত তাপ বিকিরণ করে ঠান্ডা হয়ে যাচ্ছে। ফলে রাতের দিকে তাপমাত্রা অনেকটা বেশি নেমে যেতে পারছে।

হিমেল হাওয়ায় সে আজ হার মানাচ্ছে মানালিকেও

0
0

This post was last modified on December 28, 2018 2:44 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন