বিজ্ঞাপন

কলকাতাতেই করোনায় মারা গেলেন ২০ জন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়াল

কলকাতাতেই করোনায় মারা গেলেন ২০ জন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়াল। শনিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: কলকাতাতেই করোনায় মারা গেলেন ২০ জন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়াল। সুস্থতার হার ৯০ শতাংশের কাছেই। মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ লাখ ১ হাজার ৩৯৪। তার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ৩ হাজার ৯২৮ জন আক্রান্ত হয়েছেন। মোট মৃত্যুর সংখ্যা ৭ হাজার ২৩৫। গত ২৪ ঘণ্টাতে মারা গিয়েছেন ৫৮ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩৫ হাজার ৮৮। সুস্থতার হার বেড়ে ৮৯.৪৬ শতাংশ হয়েছে। শনিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।

গত ২৪ ঘণ্টাতে যে ৫৮ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ২০ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৫, হাওড়ায় ৪, হুগলিতে ৪, দক্ষিণ ২৪ পরগনায় ৩, ঝাড়গ্রামে ১, পুরুলিয়ায় ১, নদিয়ায় ৪, বীরভূমে ১, উত্তর দিনাজপুরে ১, জলপাইগুড়িতে ১, দার্জিলিঙে ২ এবং কোচবিহারে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

কলকাতাতেই করোনায় মারা গেলেন ২০ জন, তবে সুস্থতার হার ৮৯.৪৬ শতাংশ হয়েছে। গত কয়েক দিন ধরে এই হার একটু একটু করে বাড়ছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩ লাখ ৫৯ হাজার ৭১ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৪ হাজার ৩৩৯ জন। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬৪৭ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় ৩ লাখ ৫৯ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৮৮। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৭ হাজার ৪০৫ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৪৮ লক্ষ ৬৯ হাজার ৫৫৪টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ২২৭টি টেস্ট হয়েছে।

এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৮ হাজার ১৮৭ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ২৯৫ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

তবে মৃত্যুর সংখ্যায় এখনও লাগাম না পড়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন