বিজ্ঞাপন

রাজ্যে করোনায় মারা গেলেন ৫৬ জন, চালু হল ‘কোভিড পেশেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম’

রাজ্যে করোনায় মারা গেলেন ৫৬ জন, একই সঙ্গে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৮৬ হাজার। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৫৪ জন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজ্যে করোনায় মারা গেলেন ৫৬ জন, একই সঙ্গে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৮৬ হাজার। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৫৪ জন। এই সংখ্যা এখনও পর্যন্ত রাজ্যে সর্বোচ্চ। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৭৫৪। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৯০২। বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিনে তেমনটাই জানানো হয়েছে।

এই আবহে করোনা পরিস্থিতির মোকাবিলায় ‘কোভিড পেশেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম’ নামে নয়া পদ্ধতি চালু করেছে রাজ্য সরকার। করোনা আক্রান্ত হয়ে যাঁরা চিকিৎসাধীন, তাঁদের সম্পর্কে এখন থেকে যাবতীয় তথ্য মিলবে এক ক্লিকে। সরকারি এবং বেসরকারি করোনা হাসপাতালে চিকিৎসাধীনদের সম্পর্কে এই তথ্য মিলবে বলে বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ।

গত ২৪ ঘণ্টাতে যে ৫৬ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ২৭ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৪, হাওড়ায় ২, দক্ষিণ ২৪ পরগনায় ৪, পশ্চিম বর্ধমানে ১, পূর্ব মেদিনীপুরে ১, দার্জিলিঙে ৩, উত্তর দিনাজপুরে ২, নদিয়ায় ১ এবং মুর্শিদাবাদে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। নবান্নের নির্দেশে, রাজ্যে আগামী ৩১ অগস্ট পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। সব মিলিয়ে ৭ দিন সম্পূর্ণ লকডাউনও হবে চলতি মাসে।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

রাজ্যে করোনায় মারা গেলেন ৫৬ জন, তবে সুস্থতার হার গত কালকের চেয়ে একটু কমেছে। এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে— ৭০.৩৪ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা বেড়ে ছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬১ হাজার ২৩ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ৬১ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৪৮ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ৬১ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৮২৯। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬ হাজার ৮৮৬ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ১০ লক্ষ ২৮ হাজার ২৫১টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ২২৪টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৬ হাজার ৮৩ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৯১৮ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 6, 2020 8:56 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন