বিজ্ঞাপন

করোনায় এক দিনে মারা গেলেন ৬১ জন, অনেক দিন পর ফের ষাটের গণ্ডি ছাড়াল

করোনায় এক দিনে মারা গেলেন ৬১ জন, অনেক দিন পর রাজ্যে ফের মৃতের সংখ্যা ষাটের গণ্ডি ছাড়াল। এক দিনে আক্রান্তও ফের ৩ হাজারের উপরে। সুস্থতার হার ৮৬.৬৯ শতাংশ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: করোনায় এক দিনে মারা গেলেন ৬১ জন, অনেক দিন পর রাজ্যে ফের মৃতের সংখ্যা ষাটের গণ্ডি ছাড়াল। এক দিনে আক্রান্তও ফের ৩ হাজারের উপরে। সুস্থতার হার ৮৬.৬৯ শতাংশ। নতুন করে আক্রান্ত হলেন ৩ হাজার ২৩৭ জন। আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে ২ লাখ ১২ হাজার ৩৮৩। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৪ হাজার ১৪৭। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৪ হাজার ১২৩। বুধবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৬১ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৫ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১১, হাওড়ায় ৮, দক্ষিণ ২৪ পরগনায় ৩, পূর্ব বর্ধমানে ৪, পশ্চিম বর্ধমানে ১, পশ্চিম মেদিনীপুরে ৫, পূর্ব মেদিনীপুরে ৫, বাঁকুড়ায় ২, পুরুলিয়ায় ২, বীরভূমে ১, নদিয়ায় ২, মুর্শিদাবাদে ১ এবং দার্জিলিঙে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। নবান্নের নির্দেশে, রাজ্যে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

করোনায় এক দিনে মারা গেলেন ৬১ জন, তবে সুস্থতার হার ৮৬ শতাংশের বেশি। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৮৪ হাজার ১১৩ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৭১ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৭৪ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ১ লাখ ৮৪ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ১৪৭। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৪ হাজার ২৬১জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ২৬ লক্ষ ৮ হাজার ৫৩৪টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৭১৩টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৫১৯ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৫১৮ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 17, 2020 2:11 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন