বিজ্ঞাপন

রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৩ হাজার, মারা গেলেন ৫৮ জন

রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৩ হাজার, মারা গেলেন ৫৮ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৭ হাজার ২১৯। শনিবারের বুলেটিনে তেমনই জানানো হয়েছে।
বিজ্ঞাপন

করোনাযোদ্ধাদের হাতে স্মারক তুলে দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডে স্বাধীনতা দিবসের উদ্‌যাপনে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৩ হাজার, মারা গেলেন ৫৮ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৭ হাজার ২১৯। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭৪ জন আক্রান্ত হওয়ায় রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৩ হাজার ৪৩২। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ২ হাজার ৩৭৭। শনিবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে তেমনটাই জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টাতে যে ৫৮ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ২১ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৫, হাওড়ায় ৪, দক্ষিণ ২৪ পরগনায় ৫, হুগলিতে ২, পশ্চিম বর্ধমানে ১, পূর্ব মেদিনীপুরে ৩, দার্জিলিঙে ১, জলপাইগুড়িতে ১, মুর্শিদাবাদে ১, নদিয়ায় ১, মালদহে ১, উত্তর দিনাজপুরে ১ এবং দক্ষিণ দিনাজপুরে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। নবান্নের নির্দেশে, রাজ্যে আগামী ৩১ অগস্ট পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। সব মিলিয়ে ৬ দিন সম্পূর্ণ লকডাউনও হবে চলতি মাসে। প্রথমে ৯ দিন ঘোষণা করে, পরে ২ দিন কমিয়ে দেওয়ার পর এ দিন ফের ২৮ অগস্টের পূর্ণ লকডাউনকে তুলে দেওয়া হয়েছে নবান্নের নির্দেশে।

রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৩ হাজার, তবে সুস্থতার হার গত কালকের চেয়ে একটু বেড়েছে। এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে— ৭৩.৯১ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮৩ হাজার ৮৩৬ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ৬৪৭ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬৭১ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ৮৩ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ২১৯। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬ হাজার ৬৪৫ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ১২ লক্ষ ৮২ হাজার ৪৮৬টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ২১৪টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৬ হাজার ৭০৩ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৬৭২ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 15, 2020 9:27 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন