বিজ্ঞাপন

রাজ্যে এক দিনে মৃত ২২ করোনা আক্রান্ত, এখনও পর্যন্ত সর্বোচ্চ

রাজ্যে এক দিনে মৃত ২২ করোনা আক্রান্ত, এখনও পর্যন্ত এটাই রেকর্ড। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত সোমবারের বুলেটিন তেমনটাই বলছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে এক দিনে মৃত ২২ করোনা আক্রান্ত, এখনও পর্যন্ত এটাই রেকর্ড। স্বাস্থ্য দফতর প্রকাশিত সোমবারের বুলেটিন তেমনটাই বলছে। ওই বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৬১ জন। রবিবার যদিও এক দিনে রেকর্ড আক্রান্ত হয়েছিলেন, ৮৯৫। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৯৮৭।

বেশ কয়েক দিন ধরে রাজ্যে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ৬০০-র কাছাকাছি থাকছিল। কিন্তু শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করে, সেখানে দেখা যায়, তার আগের ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। ফলে সব মিলিয়ে রাজ্যে শনিবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২১ হাজার ২৩১। রবিবার ৮৯৫ জন বেড়ে সেই সংখ্যাই হয় ২২ হাজার ১২৬। সোমবার ৮৬১ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ২৩ হাজারে পৌঁছে যায়।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

রেকর্ড আক্রান্তের পাশাপাশি এত দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ মারাও গিয়েছেন করোনায়। এ দিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২২ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৭৭৯। এর আগে রবিবার মারা গিয়েছিলেন ২১ জন। এত দিন পর্যন্ত সেটাই ছিল করোনায় এক দিনে সর্বাধিক মৃত্যু। কিন্তু সোমবার সেই রেকর্ড ভেঙে গিয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ২২ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১০ বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনাতেও মারা গিয়েছেন ৭ জন। একই সঙ্গে নদিয়ায় ৩, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমানে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

তবে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে বেশির ভাগই সুস্থ হয়ে উঠছেন। শতাংশের হিসেবে সংখ্যাটা ৬৬.২৭। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এখনও পর্যন্ত ১৫ হাজার ২৩৫ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৫২৪ জন। এখনও সক্রিয় আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৯৭৩। তার মধ্যে কলকাতারই রয়েছেন ২ হাজার ৪১৫ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৫ লক্ষ ৫২ হাজার ৭টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৯১৯টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ৯৯ হাজার ২৭ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৫ হাজার ৬০৫ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

 

0
0

This post was last modified on July 7, 2020 1:37 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন