বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা কম হচ্ছে, রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা কম হচ্ছে অন্য রাজ্যের তুলনায়। মৃত্যুও বাড়ছে। এই মর্মে সোমবার রাজ্য প্রশাসনকে সতর্ক করে দিয়েছে কেন্দ্র।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা কম হচ্ছে অন্য রাজ্যের তুলনায়। মৃত্যুও বাড়ছে। এই মর্মে সোমবার রাজ্য প্রশাসনকে সতর্ক করে দিয়েছে কেন্দ্র।

দেশের সর্বাধিক আক্রান্ত রাজ্যগুলির পরিস্থিতি কোন পর্যায়ে রয়েছে তা খতিয়ে দেখতে এ দিন বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। ১০টি রাজ্যের মধ্যে আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে কেরল ও পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে উদ্বেগ রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। পশ্চিমবঙ্গের প্রসঙ্গে বলা হয়েছে, এ রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা আগের চেয়ে অনেক কমে গিয়েছে। সেটাই বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।

রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯ হাজার ২২১। তার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ৩ হাজার ৯০৭ জন আক্রান্ত হয়েছেন। মোট মৃত্যুর সংখ্যা ৭ হাজার ৩৫০। গত ২৪ ঘণ্টাতে মারা গিয়েছেন ৫৬ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩৪ হাজার ২১। সুস্থতার হার বেড়ে ৮৯.৮৯ শতাংশ হয়েছে। সোমবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।

গত ২৪ ঘণ্টাতে যে ৫৬ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৩ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৪, হাওড়ায় ২, হুগলিতে ৩, দক্ষিণ ২৪ পরগনায় ৩, পশ্চিম বর্ধমানে ৩, পূর্ব মেদিনীপুরে ৩, পশ্চিম মেদিনীপুরে ৩, পুরুলিয়ায় ১, নদিয়ায় ৩, বীরভূমে ১, মুর্শিদাবাদে ৩, জলপাইগুড়িতে ২, দার্জিলিঙে ২ এবং কোচবিহারে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা কম হচ্ছে, তবে সুস্থতার হার ৮৯.৮৯ শতাংশ হয়েছে। গত কয়েক দিন ধরে এই হার একটু একটু করে বাড়ছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩ লাখ ৬৭ হাজার ৮৫০ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৪ হাজার ৩৯৬ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় ৩ লাখ ৬৭ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ২১।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৪৯ লক্ষ ৫৯ হাজার ৮৭টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৩৪৬টি টেস্ট হয়েছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 10, 2020 3:34 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন