বিজ্ঞাপন

দৈনিক করোনা-আক্রান্তের রেকর্ড ভাঙছে রোজই, আজও প্রায় চার হাজার আক্রান্ত

দৈনিক করোনা-আক্রান্তের রেকর্ড ভাঙছে রোজই, আজও প্রায় ৪ হাজার নতুন করে আক্রান্ত হলেন। মৃত্যুর সংখ্যা ৬ হাজারের পথে, গত ২৪ ঘণ্টাতেই মারা গিয়েছেন ৬১ জন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: দৈনিক করোনা-আক্রান্তের রেকর্ড ভাঙছে রোজই, আজও প্রায় চার হাজার নতুন করে আক্রান্ত হলেন। রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ৬ হাজারের পথে, গত ২৪ ঘণ্টাতেই মারা গিয়েছেন ৬১ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৯৯২। এখনও পর্যন্ত ৩ লাখ ১৭ হাজার ৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন এ রাজ্যে। তার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ৩ হাজার ৮৩৫ জন আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত এই সংখ্যা রেকর্ড। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩৩ হাজার ১২১। তবে এখনও পর্যন্ত ২ লাখ ৭৭ হাজারেরও বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। শনিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।

গত ২৪ ঘণ্টাতে যে ৬১ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৫ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৫, হাওড়ায় ৭, হুগলিতে ৪, দক্ষিণ ২৪ পরগনায় ৪, পশ্চিম বর্ধমানে ১, পশ্চিম মেদিনীপুরে ১, পূর্ব মেদিনীপুরে ৩, নদিয়ায় ৪, মালদহে ২, আলিপুরদুয়ারে ২ এবং দার্জিলিঙে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

দৈনিক করোনা-আক্রান্তের রেকর্ড ভাঙছে রোজই, তবে সুস্থতার হার ৮৭.৬৬ শতাংশ। গত কয়েক দিন ধরে এই হার একটু একটু করে কমছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৯৪০ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৩ হাজার ১৮৩ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬০৮ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় ২ লাখ ৭৭ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ১২১। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৭ হাজার ৩৪৯ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৩৯ লক্ষ ৪৭ হাজার ৭৫০টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৪২৮টি টেস্ট হয়েছে।

এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৮৫৫ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৪০৫ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 18, 2020 2:01 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন