বিজ্ঞাপন

করোনায় মৃত ১৮, মৃত্যুর কারণ অন্য হলেও বাকি ৩৯ জনের দেহে করোনাভাইরাস মিলেছে

করোনায় মৃত ১৮ জন। তবে যে ৫৭ জনের মৃত্যুর বিষয় বিশেষ কমিটি খতিয়ে দেখছে, তাদের মধ্যে বাকি ৩৯ জনের শরীরেই ঘটনাচক্রে মৃতের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।
বিজ্ঞাপন

করোনায় মৃত ১৮

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনায় মৃত ১৮ জন। তবে যে ৫৭ জনের মৃত্যুর বিষয় রাজ্য সরকার গঠিত চিকিৎসকদের বিশেষ কমিটি খতিয়ে দেখছে, তাদের মধ্যে বাকি ৩৯ জনের শরীরেই ঘটনাচক্রে মৃতের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। শুক্রবার সাংবাদিক বৈঠক করে এমনটাই জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ। অর্থাৎ ৫৭ জনের মৃতের মধ্যে সরাসরি করোনায় মৃত ১৮ এবং বাকি ৩৯ জনের মৃত্যু হয়েছে ‘কোমর্বিডিটি’র কারণেই।

এ দিন বিকেলে নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যসচিব জানালেন, চিকিৎসকদের নিয়ে ওই কমিটি গঠন করা হয়েছে কেন্দ্রের নির্দেশেই। তাঁর কথায়, ‘‘৩ এপ্রিল রাজ্য সরকার চিকিৎসকদের নিয়ে একটি অডিট কমিটি গঠন করে। ওই অডিট কমিটি কেন্দ্রের নির্দেশেই গঠন করা হয়েছে।’’ মুখ্যসচিবের ব্যাখ্যায়, ‘‘কমিটি গঠনের উদ্দেশ্য ছিল, করোনার কারণে কত জন মারা গিয়েছেন এবং করোনা-পজিটিভ হয়েও অন্য কোনও কারণে মারা গিয়েছেন কত জন— তা নির্ণয়ের জন্য।’’


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

এর পরেই মুখ্যসচিব বলেন, ‘‘সরকার নিযুক্ত ওই কমিটি এখনও পর্যন্ত ৫৭টি মৃত্যুর ঘটনা অডিট করেছে। তার মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে করোনার কারণেই। বাকি ৩৯ জনের ক্ষেত্রে মৃত্যুর কারণ ‘কোমর্বিডিটি’। তবে, ঘটনাচক্রে তাঁদের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে।’’

মুখ্যসচিব এ দিন জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৯৪৩টি কোভিড টেস্ট হয়েছে এবং সব মিলিয়ে ৮ হাজার ৯৩৩টি নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫১ জন আক্রান্ত হয়েছেন করোনায়। শুক্রবার বিকেল পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৮৫ জন। যদিও গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া কেউ পাননি। এখনও পর্যন্ত রোগমুক্ত হয়েছেন ১০৩ জন।

এ দিন মুখ্যসচিব জানিয়েছেন, নতুন করে আক্রান্ত ৫১ জনের মধ্যে অর্ধেকের সামান্য বেশি কলকাতা থেকে। ১৮ শতাংশ হাওড়া থেকে, যা বৃহস্পতিবারের থেকে বেশি। ১৩ শতাংশ উত্তর ২৪ পরগনা থেকে। অর্থাৎ ৮২ শতাংশ আক্রান্তই কলকাতা-হাওড়া-উত্তর ২৪ পরগনার।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 25, 2020 2:03 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন