বিজ্ঞাপন

কোভিড আক্রান্তের সংখ্যা রাজ্যে ২৫ হাজারের পথে, কলকাতায় ৮ হাজার ছাড়াল

কোভিড আক্রান্তের সংখ্যা রাজ্যে ২৫ হাজারের পথে। বুধবার প্রকাশিত বুলেটিনে তেমনটাই জানানো হয়েছে। সব মিলিয়ে ২৪ হাজার ৮২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এ রাজ্যে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: কোভিড আক্রান্তের সংখ্যা রাজ্যে ২৫ হাজারের পথে। বুধবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে তেমনটাই জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৮৬ জন। এখনও পর্যন্ত এটাই রাজ্যে এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। সব মিলিয়ে ২৪ হাজার ৮২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এ রাজ্যে।

গত শনিবারই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছিল। পরের দিন অর্থাৎ রবিবার তা ২২ হাজারে পৌঁছয়। পরের তিন দিনে সেই সংখ্যাই ২৫ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। বেশ কয়েক দিন ধরে রাজ্যে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ৬০০-র কাছাকাছি থাকছিল। শনিবার নতুন করে করোনায় আক্রান্ত হন ৭৪৩ জন। এর পর থেকে প্রতি দিন আটশোর উপরে আক্রান্ত হচ্ছিলেন। বুধবার সেটাই প্রায় হাজারের কাছাকাছি পৌঁছয়।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

রেকর্ড আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২৩ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮২৭। গত ২৪ ঘণ্টায় যে ২৩ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ৬ বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনাতেও মারা গিয়েছেন ৬ জন। একই সঙ্গে হাওড়ায় ৫, মালদহে ২, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হুগলি ও জলপাইগুড়িতে ১ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

তবে কোভিড আক্রান্তের সংখ্যা যতই বাড়ুক না কেন রোগীদের মধ্যে বেশির ভাগই সুস্থ হয়ে উঠছেন। শতাংশের হিসেবে সংখ্যাটা ৬৫.৬২। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এখনও পর্যন্ত ১৬ হাজার ২৯১ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৫০১ জন। এখনও সক্রিয় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৭০৫। তার মধ্যে কলকাতারই রয়েছেন ২ হাজার ৮১৪ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৫ লক্ষ ৭২ হাজার ৫২৩টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৩৮৬টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ৯৯ হাজার ৬৩৪ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৫ হাজার ১৫২ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 9, 2020 1:27 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন