বিজ্ঞাপন

ভূমিকম্পে কাঁপল দার্জিলিং, কম্পনের কেন্দ্রস্থল গ্যাংটকের আশপাশে

ভূমিকম্পে কাঁপল দার্জিলিং সঙ্গে সিকিম, শিলিগুড়িও। বিশেষ করে কম্পনের প্রভাব পড়ল পাহাড়ি এলাকায়। যা ঘিরে তৈরি হয় সাময়িক আতঙ্ক। ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: ভূমিকম্পে কাঁপল দার্জিলিং সঙ্গে সিকিম, শিলিগুড়িও। বিশেষ করে কম্পনের প্রভাব পড়ল পাহাড়ি এলাকায়। যা ঘিরে তৈরি হয় সাময়িক আতঙ্ক। যদিও তেমনভাবে ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। সম্প্রতি বার বার উত্তরবঙ্গ ও পাহাড় সংলগ্ন এলাকা ভূমিকম্পে কেঁপে উঠেছে। কখনও একই দিনে একাধিকবার। সে আফটারশকের আতঙ্কই এই মুহূর্তে রয়েছে দার্জিলিং ও সিকিমের পাহাড়ে। রবিবার রাত ৮.৩৯.২২ নাগাদ কেঁপে ওঠে পাহাড়ের বিস্তির্ণ অঞ্চল। কম্পনের তীব্রতা ছিল রিখটার স্কেলে ৪।

ভূমিকম্পের কেন্দ্র গ্যাংটক থেকে পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমে ১১ কিলোমিটার দূরে ১০ কিলোমিটার গভীরে তৈরি হয় এই কম্পন। দার্জিলিং থেকে ৩৭ কিলোমিটার উত্তর ও উত্তর-পূর্বে ছিল কেন্দ্র। পূর্ব সিকিমে কম্পনের কেন্দ্রস্থল হওয়ায় এর প্রভাব পড়েছে সংলগ্ন সমতলেও।

কম্পন অনুভূত হয়েছে শিলিগুড়ি, জলপাইগুড়ি, মালদহ, কোচবিহার এবং দুই দিনাজপুরেও। তবে তার মাত্রা ছিল খুবই হালকা। এর আগে অসমে কেন্দ্রস্থল হওয়ায় কম্পনের প্রভাব পড়েছিল উত্তরবঙ্গে। এবার সিকিমের ভূমিকম্পের প্রভাবে কেঁপে উঠল বিস্তির্ন এলাকা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 25, 2021 11:35 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন