বিজ্ঞাপন

দার্জিলিঙে পড়ল বরফ, তুষারে ঢেকে গেল পশ্চিম সিকিমের বার্সে

দার্জিলিঙে পড়ল বরফ, টাইগার হিল যাওয়ার পথ ঢেকে গেল তুষারে। বরফে ঢেকে গেল পশ্চিম সিকিমের বার্সে-সহ বিস্তীর্ণ এলাকা। সান্দাকফুতে বরফ আগেই পড়েছিল।
বিজ্ঞাপন

দার্জিলিঙে পড়ল বরফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: দার্জিলিঙে পড়ল বরফ, টাইগার হিল যাওয়ার পথ ঢেকে গেল তুষারে। বরফে ঢেকে গেল পশ্চিম সিকিমের বার্সে-সহ বিস্তীর্ণ এলাকা।

সান্দাকফুতে বরফ আগেই পড়েছিল। কয়েক দিন ধরেই দার্জিলিঙের মানুষ অপেক্ষায় ছিলেন, কবে বরফ পড়বে? শনিবার সেই স্বাদও মিটল।


রাজ্যের আরও খবর পড়তে ক্লিক করুন

এ নিয়ে পর পর দু’বছর দার্জিলিঙে বরফ পড়ল। ১০ বছর পর গতবার ডিসেম্বরের শেষে তুষারপাত হয়েছিল দার্জিলিঙে। এ বার জানুয়ারির শুরুতে দার্জিলিঙের টাইগার হিলের রাস্তায় বরফ পড়ল। পর্যটকরাও বরফ পড়ায় খুব খুশি। গাড়ি থামিয়ে তাঁদের অনেককে বরফ ছুড়তে দেখৈ গিয়েছে।

এ দিন দার্জিলিঙের  তাপমাত্রা ছিল ২.৫ ডিগ্রি সেলসিয়াস। টাইগার হিলে বরফ পড়লেও, ম্যাল এবং ঘুম স্টেশনের আশপাশে বরফ দেখা যায়নি। তবে পাহাড়ে কনকনে ঠান্ডায় শীতের আমেজ নিচ্ছেন পর্যটকেরা। এ দিন কলকাতার সর্ব নিম্ন তাপমাত্রা এবং সর্বোচ্চ তাপমাত্রা অনেকটাই কাছাকাছি চলে এসেছে। ফলে সারা দিনই ঠান্ডা মালুম হয়েছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি কম (১৮.০ ডিগ্রি) এবং  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.১ ডিগ্রি। যা আবার স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। রবিবার তাপমাত্রা নিম্নগামী থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এ দিন সকালে দার্জিলিং থেকে স্পষ্ট দেখা গিয়েছে কাঞ্চনজঙ্ঘা। বাতাসিয়ালুপ এবং ম্যালের আশপাশে কাঞ্চনজঙ্ঘা দেখতে ভিড় করেছিলেন পর্যটকেরা। সান্দাকফু এবং টাইগার হিলের পাশাপাশি এ দিন লাচেন-সহ সিকিমের বিভিন্ন জায়গাতেও বরফ পড়ছে। সেই সঙ্গে চলেছে বৃষ্টিও।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতায় এখন আর বৃষ্টির সম্ভাবনা নেই। বরং আগামী সপ্তাহে ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে তাপমাত্রা। পূর্বাভাস বলা হয়েছে সোমবার থেকে ফের হাড়কাঁপানো ঠান্ডায় কাঁপবে কলকাতা-সহ বঙ্গের একাধিক জেলা।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর থেকে ঘূর্ণাবর্ত সরে গিয়ে এখন বাংলাদেশের উপর অবস্থান করছে। যে হেতু ঘূর্ণাবর্ত সরে গিয়েছে তাই আপাতত কলকাতায় আর বৃষ্টির সম্ভাবনা নেই। শনিবার সারা দিন আংশিক মেঘলা আকাশ ছিল। তবে রবিবার থেকেই আকাশ পরিষ্কার হয়ে রোদ ঝলমলে দিন হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। শহরে ২ থেকে ৩ ডিগ্রি পারদ পতনের পূর্বাভাসও দিয়েছে আলিপুর। রবিবার তাপমাত্রায় বিশেষ হেরফের না হলেও সোমবার থেকেই জাঁকিয়ে শীত পড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে। শহরের তাপমাত্রা থাকবে ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

 

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন