বিজ্ঞাপন

কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজগুলিতে ভর্তির সময়সীমা বাড়িয়ে করা হল ২০ অগস্ট

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময়সীমা ফের বাড়ানো হল। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ভর্তির সময়সীমা বাড়িয়ে ২০ অগস্ট পর্যন্ত করা হল।
বিজ্ঞাপন

পার্থ চট্টোপাধ্যায়

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময়সীমা ফের বাড়ানো হল। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ভর্তির সময়সীমা বাড়িয়ে ২০ অগস্ট পর্যন্ত করা হল।

মঙ্গলবার আশুতোষ কলেজের এক অনুষ্ঠানে এসেছিলেন পার্থবাবু। সেখানে সাংবাদিকদের তিনি জানান, যে সমস্ত কলেজে ফাঁকা আসন রয়েছে তারা ২০ অগস্ট পর্যন্ত পড়ুয়া ভর্তি করতে পারবে। মেধার ভিত্তিতেই ওই ভর্তি হবে।

রাজ্যের বিভিন্ন কলেজে ভর্তি নিয়ে শুরু থেকেই এ বছর আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে। তার মধ্যেই চলছিল ভর্তি প্রক্রিয়া। কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজগুলিতে প্রথমে ৬ জুলাই ছিল ভর্তির শেষ দিন। পরে উচ্চশিক্ষা দফতর সেই সময়সীমা বাড়িয়ে ১০ জুলাই করে। কিন্তু, ভর্তি প্রক্রিয়া শেষে জানা যায় প্রায় ৪০ হাজার আসন ফাঁকা রয়ে গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়, তাদের আওতায় থাকা ১৩১টি কলেজে অনার্স-সহ আসন সংখ্যা প্রায় ১ লক্ষ ৩০ হাজার। এর মধ্যে প্রায় ৬০ হাজার সংরক্ষিত। তার মধ্যে ৩৫ হাজারের মতো আসনে কেউ ভর্তিই হননি। সঙ্গে রয়েছে অসংরক্ষিত ক্ষেত্রের ফাঁকা আসন। সব মিলিয়ে প্রায় ৪০ হাজার আসনে কেউ ভর্তি হননি।

কলেজে টাকা নিয়ে ভর্তি প্রসঙ্গে দলের মনোভাব কড়া, ছাত্র সংগঠনকে জানিয়ে দিল তৃণমূল

এ দিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন, মেধার ভিত্তিতে কারা ভর্তির জন্য বিবেচিত হবেন কলেজ এবং বিশ্ববিদ্যালয় সরাসরি পড়ুয়াদের সে কথা জানিয়ে দেবে। এ জন্য ব্যাঙ্কে টাকা জমা দিতে হবে। পাশ বা অনার্স কোর্সে যে সমস্ত জায়গায় আসন ফাঁকা রয়েছে সেখানে কোনও আসনই ফাঁকা রাখা যাবে না।

0
0

This post was last modified on July 18, 2018 1:25 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন