বিজ্ঞাপন

দিঘার সমুদ্রে কালো জল আতঙ্ক, ভয়ে স্নানেই নামলেন না অধিকাংশ পর্যটক

দিঘার সমুদ্রে কালো জল ঘিরে তৈরি হয়েছে প্রবল আতঙ্ক। কেন এমনটা হচ্ছে তা নিয়ে এখনও পর্যন্ত নিশ্চিত করে জানা যায়নি। তবে জল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: দিঘার সমুদ্রে কালো জল ঘিরে তৈরি হয়েছে প্রবল আতঙ্ক। কেন এমনটা হচ্ছে তা নিয়ে এখনও পর্যন্ত নিশ্চিত করে জানা যায়নি। তবে জল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। স্থানীয়রা জানাচ্ছেন সমুদ্রের জল মাঝে মাঝে ঘোলাটে হয় কিন্তু এমন কাদা মাখা কালো জল তাঁরা কখনও দেখেননি। সপ্তাহান্তের ছুটিতে শনিবার বেশ ভিড় দিঘা ও সংলগ্ন সমুদ্র সৈকতগুলোকে। কলকাতা থেকে অনেকেই একটু অবসরে সময় কাটাতে পৌঁছে গিয়েছেন কলকাতার কাছের এই সৈকতে। কিন্তু জলে নেমে যে একটু দাপাদাপি করবেন সেগুরে বালি। সকালে সেই লক্ষ্যে গিয়ে অনেকেই ফিরে গিয়েছেন হোটেলে।

শুক্রবার পর্যন্ত সব ঠিকই ছিল। যেমন দিঘার সমুদ্রের জলের রঙ থাকে তেমনই ছিল। কিন্তু শনিবার সকালে হঠাৎই বদলে গেল জলের রঙ। এমনিতে মাঝ সমুদ্র দেখলে রঙ গাঢ় ঘোলাটে লাগছে। কিন্তু যখন সেই জল পাড়ে এসে পড়ছে তখন তাতে মিশে রয়েছে কাঁদা মাটি। আর সেই জলের রঙ হয়ে যাচ্ছে ঘোলাটে কালচে। আতঙ্কে জলে নামছেন না অনেকেই। দূষণের আশঙ্কাও করা হচ্ছে।

তবে বিশেষজ্ঞদের মতে, প্রবল বৃষ্টিতে বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। চাষ জমি, মাঠ-ঘাট সব ডুবে গিয়েছে জলে। সেই কাদা-মাটিযুক্ত জল গিয়ে মিশছে নদীতে। সেখান থেকেই সমুদ্রে এসে পড়ছে সেই জল। জল তোড় বেশি হওয়ায় কাদামাটি যুক্ত জল দ্রুত মিশে যাচ্ছে সমুদ্রের সঙ্গে। যার ফলে সমুদ্রের জলের রঙ এমন কালচে ঘোলাটে হয়ে গিয়েছে। তবে এই কালচে জলেও অনেককে দেখা গেল দাঁপাদাপি করতে। সমুদ্রে গিয়ে গা না ভেজালে হয়? তাই জলের রঙ যাই হোক না কেন সমুদ্র স্নান করেই সেখান থেকে ফিরবেন তাঁরা। কেউ কেউ আবার পা ভিজিয়েই কাজ সাড়লেন।

করোনা বিধি মেনে দিঘায় পর্যটকের যাতায়াত শুরু হয়েছে। আবার জেগে উঠছে দিঘার পর্যটন। তার মধ্যে দিঘার সমুদ্রে কালো জল স্থানীয় ব্যবসায়ীদের নতুন করে ভাবাচ্ছে। জলে নামতে না পারার আশঙ্কায় পর্যটনে টান পড়তে পারে বলেই মনে করা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, এই রঙ বেশিদিন থাকবে না। বন্যা পরিস্থিতি ঠিক হয়ে গেলে নিজে থেকেই সমুদ্রের জলের রঙ পুরনো জায়গায় ফিরে যাবে। তবে এই জলে স্নান করলে কোনও শারীরিক সমস্যা হতে পারে কিনা বিশেষ করে ত্বকের সমস্যা হতে পারে কিনা তা এখনও জানা যায়নি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 14, 2021 6:35 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন