বিজ্ঞাপন

কলকাতা টু লন্ডন সরাসরি উড়ান ফের চালু, এ বারও এয়ার ইন্ডিয়া

কলকাতা টু লন্ডন সরাসরি উড়ান ফের চালু হচ্ছে। প্রায় ১১ বছর পর আগামী ১৭ সেপ্টেম্বর থেকে সপ্তাহে আপাতত দু’দিন ওই উড়ান চলবে। এয়ার ইন্ডিয়া ওই উড়ান চালাবে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: কলকাতা টু লন্ডন সরাসরি উড়ান ফের চালু হচ্ছে। প্রায় ১১ বছর পর আগামী ১৭ সেপ্টেম্বর থেকে সপ্তাহে আপাতত দু’দিন ওই উড়ান চলবে। এয়ার ইন্ডিয়া ওই উড়ান চালাবে। ২৪ অক্টোবর পর্যন্ত বন্দে ভারত প্রকল্পে ওই উড়ান চলবে। করোনা পরিস্থিতিতে আপাতত সাধারণ যাত্রীদের জন্য আন্তর্জাতিক উড়ান চলাচল বন্ধ। বন্দে ভারত প্রকল্প বন্ধ হয়ে গেলেও ওই বিমান যাতে চলাচল করে, সে জন্য কেন্দ্রের কাছে দরবার করা হবে রাজ্যের তরফে, এমনটাই নবান্ন সূত্রে জানা গিয়েছে।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

সম্প্রতি নবান্নের কাছে কলকাতা থেকে সরাসরি লন্ডনের বন্দে ভারত উড়ানের প্রস্তাব আসে। তার পরেই নড়ে বসে প্রশাসন। মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, সপ্তাহে সর্বাধিক তিন দিন এই উড়ান চালানো যাবে।

কলকাতা থেকে এক সময়ে লন্ডনের সরাসরি উড়ান ছিল নিয়মিত। এয়ার ইন্ডিয়া ছাড়া ব্রিটিশ এয়ারওয়েজও উড়ান চালাত। প্রথমে এয়ার ইন্ডিয়া, পরে ২০০৯-এ কলকাতা টু লন্ডন সরাসরি উড়ান তুলে দেয় ব্রিটিশ এয়ারওয়েজ। তার পর থেকে শুধু লন্ডন নয়, কার্যত ইউরোপের কোনও শহরেই কলকাতা থেকে সরাসরি উড়ান যেত না।

লন্ডন বা ইউরোপের কোনও শহরে যেতে হলে দুবাই, আবুধাবি বা দোহা ঘুরে যেতে হত। জানা গিয়েছে, ১৭ সেপ্টেম্বরের পরে প্রতি বুধ ও শনিবার লন্ডন থেকে সরাসরি উড়ান এসে নামবে কলকাতায়। আর বৃহস্পতি ও রবিবার কলকাতা থেকে যাত্রী নিয়ে উড়ান যাবে লন্ডন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন