বিজ্ঞাপন

ফের আকাশপথে জুড়ল কলকাতা, বিমানবন্দর থেকে ওঠানামা করল অন্তর্দেশীয় উড়ান

ফের আকাশপথে জুড়ল কলকাতা, বৃহস্পতিবার নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দর থেকে ওঠা-নামা করল ১১ জোড়া অন্তর্দেশীয় উড়ান। প্রায় ২ মাস পর।
বিজ্ঞাপন

দিল্লি থেকে কলকাতায়া আসা প্রথম বিমান।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ফের আকাশপথে জুড়ল কলকাতা, বৃহস্পতিবার নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দর থেকে ওঠা-নামা করল ১১ জোড়া অন্তর্দেশীয় উড়ান। প্রায় ২ মাস পর কলকাতা বিমানবন্দর থেকে উড়াল চলাচল শুরু করল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা মোকাবিলার প্রথম ধাপ হিসাবে গত ২২ মার্চ দেশ জুড়ে জনতা কার্ফুর ডাক দিয়েছিলেন। সে দিনই কয়েকটি অন্তর্দেশীয় বিমান কলকাতা বিমানবন্দর থেকে ওঠানামা করেছিল। সেই অর্থে দেখতে গেলে তার আগের দিন অর্থাৎ ২১ মার্চ সম্পূর্ণ সূচি অনুযায়ী বিমান ওঠানামা করে কলকাতা বিমানবন্দর থেকে। তার পর আর কোনও যাত্রিবাহী বিমান এই বিমানবন্দর থেকে ওড়েনি। নামেওনি।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

এ দিন সকালে কলকাতা থেকে প্রথম উড়ানটি রওনা দেয় গুয়াহাটির উদ্দেশে। অ্যালায়েন্সের ওই বিমানে গুয়াহাটি উড়ে যান ৪০ জন যাত্রী। দিল্লি থেকে কলকাতায় প্রথম যে বিমানটি এসে পৌঁছয় সেটি ছিল এয়ার এশিয়া ইন্ডিয়ার। ওই বিমান সংস্থার তরফে ১১৫ জন যাত্রীর তথ্য তুলে দেওয়া হয়েছে রাজ্য সরকারের হাতে। সূত্রের খবর, ওই বিমানেই হাওড়ার এক বাসিন্দা এসেছেন। যাঁর গায়ে জ্বর ছিল। সারা গায়ে র‌্যাশ। দিল্লিতে একটি দোকানের কর্মচারি ওই যুবকের লালারসের নমুনা পরীক্ষার পরে যদি সংক্রমণ পাওয়া যায় তা হলে ওই বিমানের যাত্রীদের কোয়রান্টিনে পাঠানো হতে পারে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

বিমানবন্দরের টার্মিনালে ঢোকার আগেই এ দিন প্রত্যেক যাত্রীর ব্যাগে স্যানিটাইজার স্প্রে করা হয়েছে। যাত্রীদের দেহের তাপমাত্রা পরীক্ষা করার পরে দূর থেকে ক্যামেরার মাধ্যমে তাঁদের টিকিট ও পরিচয়পত্র পরীক্ষা করা হয়। তার পর তাঁদের টার্মিনালে ঢুকতে দেওয়া হয়েছে। চেক-ইন কাউন্টারে ব্যাগ নামিয়ে সেখানে নিজেদেরই ব্যাগেজ ট্যাগ লাগাতে দেখা গিয়েছে যাত্রীদের।

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন