বিজ্ঞাপন

ভুয়ো ভ্যাকসিন মামলা, পুলিশকে চাঞ্চল্যকর তথ্য ড্রাগ কন্ট্রোলের

ভুয়ো ভ্যাকসিন মামলা নতুন দিকে মোর নিতে পারে। এতদিন সংশয় ছিল ভ্যাকসিন বলে যা দেওয়া হয়েছিল তা আসলে কী। উঠে আসছিল নানান মত, বিভিন্ন নাম।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: ভুয়ো ভ্যাকসিন মামলা নতুন দিকে মোর নিতে পারে। এতদিন সংশয় ছিল ভ্যাকসিন বলে যা দেওয়া হয়েছিল তা আসলে কী। উঠে আসছিল নানান মত, বিভিন্ন নাম। তবে শুক্রবার ড্রাগ ক‌ন্ট্রোলের তরফে জানিয়ে দেওয়া হল লালবাজারকে আসলে কোভিড টিকার নামে কী দেওয়া হয়েছিল কসবার ভুয়ো টিকা কেন্দ্রে। টিকার নাম মানুষকে অ্যামিকাসি‌ন ইঞ্জেকশন দেওয়া হয়েছিল দেবাঞ্জন দেবের ভুয়ো টিকা কেন্দ্রে। বৃহস্পতিবারই পুণের সিরাম ইনস্টিটিউট পুলিশকে জানিয়েছিল, যে টিকা ব্যবহার করা হয়েছিল ভুয়ো টিকা কেন্দ্রে তা কোনওভাবেই কোভিশিল্ড নয় এবং লেবেলটিও জাল ছিল।

দেবাঞ্জন নামের এই ব্যাক্তি নিজেকে আইএএস অফিসার বলে পরিচয় দিয়ে এসেছেন। স্থানীয়রা তাঁর সম্পর্কে সেটাই জানতেন। এও জানা গিয়েছে, কসবার পাশাপাশি এই ব্যক্তি নর্থ সিটি কলেজেও একদিন টিকাকরণের ক্যাম্প করেছিলেন। সেখানে কলেজের অধ্যক্ষ, অধ্যাপকরাসহ কম করে ১০০ জন টিকা নেন। তবে তার কাহিনি ধরা পড়ে যায় তার কসবার ক্যাম্প থেকে সাংসদ মিমি চক্রবর্তী টিকা নেওয়ার পরই। সার্টিফিকেট না পেয়ে তাঁর সন্দেহ হয় এবং তিনি পুলিশ ও পুরসভার দ্বারস্থ হন। তার পরই সামনে চলে আসে ভুয়ো দেবাঞ্জনের কীর্তিকলাপ।

এদিন ড্রাগ কন্ট্রোলের রিপোর্টে জানানো হয়েছে, পরীক্ষার জন্য যে ভায়ালগুলো তাদের কাছে পাঠানো হয়েছিল তাতে অ্যামিকাসিন পাওয়া গিয়েছে। এতদিন সবটাই হচ্ছিল সন্দেহের উপর নির্ভর করে এবার এটা নিশ্চিত হওয়া গেল যে দেবাঞ্জন দেব ভুয়ো টিকার শিবির চালাচ্ছিলেন। পুলিশ হেফাজতে রয়েছে দেবাঞ্জন। সে ও তার সঙ্গীরা একাধিক ভুয়ো টিকাকরণ শিবির চালিয়েছিল। একটি বেসরকারি সংস্থার ১৭২ জনকেও সেই টিকা দেওয়া হয়েছিল লক্ষাধিক টাকার বিনিময়ে। সেই সংস্থার করা মামলাও চলছে দেবাঞ্জন ও তার সঙ্গীদের বিরুদ্ধে।

ভুয়ো ভ্যাকসিন মামলা-কে কেন্দ্র করে শুক্রবার দেবাঞ্জন দেব, তার নিরাপত্তারক্ষী অরবিন্দ বৈদ্য, দুই সঙ্গী শান্তনু মান্না ও কাঞ্চন দেবকে আলিপুর আদালতে তোলা হয়। সরকারি আইনজীবী তদন্তের জন্য তাদের সকলের  পুলিশি হেফাজত দাবি করেন। আদলত তাতে সবুজ সঙ্কেত দিয়ে চারজনকে আগামী ৬ অগ্ট পর্যন্ত  পুলিশ হেফাজতে রাখার ন‌ির্দেশ দিয়েছে। ধৃতদের জেরার পাশাপাশি তাদের নিয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালানোর পরিকল্পনাও রয়েছে পুলিশের।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 31, 2021 12:08 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন