বিজ্ঞাপন

নরেন্দ্র মোদী বনাম মমতা বন্দ্যোপাধ্যায়, জমে উঠল উত্তরবঙ্গের ভোট তরজা

নরেন্দ্র মোদী বনাম মমতা বন্দ্যোপাধ্যায়, কাওয়াখালি বনাম দিনহাটা, স্পিডব্রেকার বনাম এক্সপায়ারিবাবু। বুধবার উত্তরবঙ্গে ভোটপ্রচারের তরজায় এটাই চুম্বক।
বিজ্ঞাপন

নরেন্দ্র মোদী বনাম মমতা বন্দ্যোপাধ্যায়

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: নরেন্দ্র মোদী বনাম মমতা বন্দ্যোপাধ্যায়, কাওয়াখালি বনাম দিনহাটা, স্পিডব্রেকার বনাম এক্সপায়ারিবাবু। বুধবার উত্তরবঙ্গে ভোটপ্রচারের তরজায় এটাই চুম্বক।

এ দিন নির্বাচনী প্রচারের প্রথম দফায় রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শিলিগুড়ি কাওয়াখালির সভা থেকে তিনি এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উন্নয়নের পথে স্পিডব্রেকার বলে আক্রমণ করেন। তার ঠিক কয়েক ঘণ্টা পরে দিনহাটার মঞ্চ থেকে মোদীকে এক্সপায়ারিবাবু বলে পাল্টা কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কাওয়াখালির সভা থেকে এ দিন মোদী অভিযোগ করে বলেন, ‘‘পাঁচ বছরে দেশে উন্নয়নের নতুন গতি এসেছে। তবে বাংলায় সেই গতি নেই। কারণ এখানে স্পিডব্রেকার রয়েছে। আপনারা যাঁকে দিদি বলেন চেনেন।’’ আয়ুষ্মান ভারত, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান যোজনা, রিয়েল এস্টেট রেগুলেশন অ্যান্ড ডেভলপমেন্ট আইন এবং চা-বাগানের কথা উল্লেখ করে মোদীর অভিযোগ, রাজ্য সরকারের বাধায় বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের সুযোগ-সুবিধা থেকে এ রাজ্যের সাধারণ মানুষ বঞ্চিত হচ্ছেন। তিনি রাজ্য থেকে দিদি হঠানোর ডাক দেন। মোদী এ দিন বলেন, ‘‘এই জনসমুদ্র দেখেই বুঝতে পারছি দিদির নৌকা ডুবছে!’’ তিনি বলেন, ‘দিদি’ গরিবকে গরিব রাখতে চান। না হলে রাজনীতি করতে পারবেন না। চিটফান্ড প্রসঙ্গ তুলেও এ দিন তুলোধনা করেছেন মমতাকে। তাঁর কথায়, ‘‘চিটফান্ড কেলেঙ্কারি হয়েছে পশ্চিমবঙ্গে। গরিবের টাকা গিয়েছে চিটফান্ডে। আর সেই টাকা নিয়ে দিদির মন্ত্রী, বিধায়ক, সঙ্গীরা কেটে পড়েছেন। তাঁরা গরিবদের লুট করেছেন।’’

ভোটের আরও খবর পড়তে এখানে ক্লিক করুন

এরই পাল্টা দিতে গিয়ে মমতা দিনহাটায় মোদীকে আক্রমণ করে বলেন, ‘‘পাঁচ বছরে কী উন্নয়ন করেছি, জানতে চাইছেন? মিথ্যে কথা না বলে আপনি পাঁচ বছরে কী করেছেন, তার কৈফিয়ত দিন। ক্ষমতা থাকলে সরাসরি আমার সঙ্গে বিতর্কে বসুন। আপনি প্রশ্ন করবেন, আমি তথ্য, রেকর্ড নিয়ে তার জবাব দেব।’’ তিনি এর পরেই বলেন, ‘‘আগে দিল্লি সামলাও। পরে বাংলা দেখো।’’ তিনি বলেন, ‘‘তৃণমূলকে বলছে লুটেরা! তোমার টাকা খেয়ে লুটেরা, নাকি তোমার বিজেপির টাকা খেয়ে লুটেরা? আপনারা লুটেরাকে টিকিট দেন। আর্মস ডিলারকে টিকিট দেন। ওই কেলেঙ্কারি সিপিএমের আমলে হয়েছে। কিন্তু আপনারা সিপিএম, কংগ্রেসের কোনও নেতার গায়ে হাত দিয়েছেন?’’ এক ধাপ এগিয়ে তাঁর অভিযোগ, ‘‘বিজেপির উপমুখ্যমন্ত্রীও এমন চিটফান্ডের সঙ্গে যুক্ত। তাঁর গায়ে হাত দিয়েছেন?’’

এ দিন বিকেলে মোদী কলকাতার ব্রিগেডেও সভা করেন।

জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন

0
0

This post was last modified on April 4, 2019 8:40 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন