বিজ্ঞাপন

হাসপাতালের কর্মীরা কোভিডে আক্রান্ত, দেশ জুড়ে বড় মাথা ব্যথার কারণ

হাসপাতালের কর্মীরা কোভিডে আক্রান্ত, এই পরিস্থিতিতে চিকিৎসা ব্যবস্থা সঠিক পথে চলবে কী করে? এমনিতেই রীতিমতো হাহাকার অবস্থা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: হাসপাতালের কর্মীরা কোভিডে আক্রান্ত, এই পরিস্থিতিতে চিকিৎসা ব্যবস্থা সঠিক পথে চলবে কী করে? এমনিতেই রীতিমতো হাহাকার অবস্থা। কাতারে কাতারে করোনা আক্রান্ত হাসাপাতালে বেড পাচ্ছেন না। যার ফলে উপযুক্ত চিকিৎসাও হচ্ছে না। বিনা চিকিৎসায় মৃত্যু হচ্ছে অনেকের। অক্সিজেনের অভাব। সব মিলে রীতিমতো বেসামাল অবস্থা রাজ্যের চিকিৎসা ব্যবস্থার। নড়েচড়ে বসেছে সরকার কিন্তু তার মধ্যেই সমস্যা অনেক দূর পৌঁছে গিয়েছে।

এমনই ঘটনা ঘটেছে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে। সেখানে ২৯ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। সেই তালিকায় যেমন রয়েছে সুপার, এতমনই চিকিৎসক, নার্সসহ অন্য কর্মী। তাহলে কে করবে রোগীদের চিকিৎসা। জেলার মহকুমা হাসপাতালে কতজনই বা ডাক্তার নার্স থাকেন। এবং যা খবর সকল‌েই কোভিডের টিকা নিয়েছিলেন। তার পরও তাঁরা আক্রান্ত হলেন।

এর আগে দিল্লির বিভিন্ন হাসপাতালে শোনা গিয়েছিল মেডিক্যাল স্টাফদের কোভিডে আক্রান্ত হওয়ার কথা। কোভিডের টিকা সবার প্রথম প্রথমসারির কোভিড যোদ্ধা হিসেবে ডাক্তার এবং চিকিৎসা ব্যবস্থার সঙ্গে জরিয়ে থাকা কর্মীদেরই দেওয়া হয়েছিল। কোভিড টিকা নিয়ে প্রথম থেকেই সংশয় ছিল। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে যে ভাবে টিকা নেওয়া মানুষরাও আক্রান্ত হচ্ছেন তাতে সংশয় বাড়ছেই।

ভ্যাকসিন নিয়েও আক্রান্ত হয়েছে অভিনেতা জিৎ। এরকম উদাহরণ প্রচুর রয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকেরও মৃত্যু হয়েছে কোভিডে। আক্রান্ত নিবার্চন কমিশনের মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র ও কমিশনার রাজীব কুমার।

রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮,৪২৬ জন, মৃত্যু হয়েছে ৩৮ জনের। গত ১৫ দিনের নিরিখে যা অনেকটাই বেড়েছে। আক্রান্তের তালিকায় এগিয়ে রয়েছে কলকাতা। তার পরই উত্তর ২৪ পরগনা। এই অবস্থায় যে ভাবে লাফিয়ে বাড়ছে মুর্শিদাবাদে আক্রান্তের সংখ্যা যা প্রশাসনের চিন্তা বাড়াচ্ছে। মঙ্গলবার দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন, মৃত্যু হয়েছে ১,৭৬১ জনের।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন