বিজ্ঞাপন

মুখ্যমন্ত্রীর মুখোমুখি হতে জুনিয়র ডাক্তাররাই এ বার নবান্ন যাচ্ছেন

মুখ্যমন্ত্রীর মুখোমুখি হতে চেয়েছিলেন ওঁরা। তবে দাবি ছিল, এনআরএসে এসে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই তাঁদের সঙ্গে দেখা করতে হবে।
বিজ্ঞাপন

মুখ্যমন্ত্রীর মুখোমুখি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মুখ্যমন্ত্রীর মুখোমুখি হতে চেয়েছিলেন ওঁরা। তবে দাবি ছিল, নীলরতন সরকার মেডিক্যাল কলেজে এসে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই তাঁদের সঙ্গে দেখা করতে হবে। কিন্তু গঙ্গা দিয়ে অনেকখানি জল গড়িয়ে যাওয়ার পর এ বার জুনিয়র ডাক্তাররা সিদ্ধান্ত নিলেন, তাঁরাই যাবেন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে।

কোথায় দেখা হবে? সে সিদ্ধান্ত নেওয়ার ভারও তাঁরা রবিবার বিকেলে চাপিয়ে দিলেন মমতার ঘাড়ে। আর সন্ধ্যাবেলা রাজ্যের প্রশাসনিক সদর দফতর থেকে জানিয়ে দেওয়া হল, সোমবার বিকেল ৩টের সময় মুখ্যমন্ত্রী জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় বসবেন। আর তাতেই রাজি জুনিয়র ডাক্তাররা।

রাজ্যের সঙ্কটময় স্বাস্থ্যের উন্নতি বলতে এটুকুই। আর সেই উন্নতির নাড়ি টিপে চিকিৎসা মহলের একটা বড় অংশ মনে করছেন, আগামিকালের আলোচনায় স্বাস্থ্য-জট ছাড়াতে পারে। তবে সেখানেও বেশ কিছু যদি-কিন্তু রয়েছে। তা-ও তাঁরা মনে করছেন, পরিস্থিতির উন্নতি সোমবারের বৈঠকের পর হতে পারে।

আরও পড়তে…
মুখ্যমন্ত্রীর আহ্বান ফিরিয়ে আন্দোলনে অনড় জুনিয়র ডাক্তাররা, স্বাস্থ্যের হাল আরও খারাপ

শনিবার সন্ধ্যায় নবান্নে ফের এক বার চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার ব্যাপারে অনুরোধমূলক আবেদন জানিয়েছিলেন। প্রয়োজনে আলোচনাতেও বসার প্রস্তাব দিয়েছিলেন তিনি। আর সে জন্য রাজ্যের প্রশাসনিক সদর দফতরই যে সবচেয়ে ভাল জায়গা, সে কথাও মনে করিয়ে দিয়েছিলেন তিনি। তবে ওই দিন রাতেই সাংবাদিক বৈঠক করে জুনিয়র ডাক্তাররা জানিয়ে দিয়েছিলেন, কাজে তাঁরা ফিরছেন না। তাঁদের দাবি মেনে এনআরএসে এসেই মুখ্যমন্ত্রীকে বৈঠক করতে হবে।

এর পর রবিবার ফের তারা জিবি বৈঠকে বসেন। দীর্ধ এবং দফায় দফায় বৈঠক শেষে জুনিয়র ডাক্তারদের তরফে একটি বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়, মুখ্যমন্ত্রীর সঙ্গে সব রকম আলোচনায় তাঁরা প্রস্তুত। তবে তা হতে হবে ক্যামেরার সামনে, সংবাদ মাধ্যমের সামনে। বন্ধ দরজার পিছনে নয়। কোথায় আলোচনা হবে ‘জনগণের স্বার্থে’ জায়গা ঠিক করার ব্যাপারটা তাঁরা মুখ্যমন্ত্রীর উপরেই ছেড়ে দেন।

এ দিন বিকেলেই জুনিয়র ডাক্তারদের সিদ্ধান্তের কথা স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র জানিয়ে দেন স্বাস্থ্য সচিব রাজীব সিনহার কাছে। জানানো হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। নবান্ন সূত্রে জানা যায়, পূর্ব নির্ধারিত কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন মুখ্যমন্ত্রী। তাই সোমবার বিকেল তিনটেয় বৈঠক হবে। স্বাস্থ্য দফতরের প্রস্তাব ছিল নবান্নের অডিটোরিয়ামে ওই বৈঠক যাতে হয়। স্বাস্থ্য দফতরের দেওয়া ওই প্রস্তাব আন্দোলনকারীরা মেনে নিয়েছেন। নবান্নের অডিটোরিয়ামে বৈঠকে কোনও আপত্তি নেই তাঁদের।

আন্দোলনকারীদের দাবি মেনে সংবাদ মাধ্যমকে ওই বৈঠকে থাকার অনুমোদন দেওয়া হয়নি। বৈঠক শেষে দু’পক্ষই সংবাদ মাধ্যমের মুখোমুখি হবে বলে জানা গিয়েছে। একই সঙ্গে প্রত্যেক মেডিক্যাল কলেজ থেকে পাঁচ জন করে প্রতিনিধিকে বৈঠকে রাখার প্রস্তাব দিয়েছিলেন আন্দোলনকারীরা। তবে অডিটোরিমায়ে জায়গার অসুবিধা আছে বলে রাজ্যের ১৪টি মেডিক্যাল কলেজ থেকে মোট ২৮ জনকে বৈঠকে যোগ দেওয়ার কথা বলা হয়। আন্দোলনকারীরা তার কোনও বিরোধিতা করেননি।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on June 17, 2019 3:12 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন