বিজ্ঞাপন

রাজ্যে চিকিৎসা পরিকাঠামো উন্নতিতে একাধিক ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্যে চিকিৎসা পরিকাঠামো নিয়ে বৃহ্স্পতিবার একগুচ্ছ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে নার্সদের জন্য বেশ কিছু বড় সিদ্ধান্ত নিলেন তিনি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে চিকিৎসা পরিকাঠামো নিয়ে বৃহ্স্পতিবার একগুচ্ছ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে নার্সদের জন্য বেশ কিছু বড় সিদ্ধান্ত নিলেন তিনি। তাঁদের সম্মানে পদন্নোতির ঘোষণা করলেন। সঙ্গে বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসা পরিকাঠামোতে উন্নতির কথা জানালেন। এদিন এসএসকেএম হাসপাতালে রাজ্যের চিকিৎসা ব্যবস্থা নিয়ে আলোচনায় বসেছিলেন মুখ্যমন্ত্রী। লক্ষ্য ছিল স্বাস্থ্য পরিকাঠামোর বিস্তারিত খোঁজ নেওয়া। আলোচনায় এদিন উপস্থিত ছিলেন, পরিবহনমন্ত্রী পুরপ্রশাসক ফিরহাদ হাকিম, স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। আধঘণ্টার মিটিংয়ে অনেক কিছু নিয়ে আলোচনা হয়। মিটিং শেষে হাসপাতালের বাইরে দাঁড়িয়ে সিদ্ধান্তের কথা জানান তিনি।

তার মধ্যে সব থেকে বড় ঘোষণা করেন নার্সদের জন্য। তিনি বলেন, ‘‘অনেক নার্স জীবনকেই হাসপাতালের সঙ্গে জুড়ে ফেলেছেন। তাঁদের সম্মান ও দায়িত্ব বাড়াতে হবে, উৎসাহিত করতে হবে। আর সে কারণেই দায়িত্ব বাড়ানোর সিদ্ধান্ত। যাঁরা ভাল কাজ করেছেন তাঁদের প্র্যাকটিশনার নার্স হিসেবে পদোন্নতি করা হতে পারে।’’ এতদিন যে পদ চিকিৎসকদের জন্য ছিল এদিন তা নার্সদের সঙ্গেও জুড়ে গেল। যার ফলে চিকিৎসা সংক্রান্ত বেশ কিছু সিদ্ধান্তও তাঁরা নিতে পারবেন।

শুনে নিন আর কী কী ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়…

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 26, 2021 10:46 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন