বিজ্ঞাপন

প্রাথমিকে শিক্ষক নিয়োগ, বুধবারই বিজ্ঞপ্তিতে প্রচুর কর্ম সংস্থানের হদিশ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ করার কথা মঙ্গলবার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব ঠিক থাকলে এর ফলে কর্ম সংস্থান হতে চলেছে প্রচুর মানুষের।
বিজ্ঞাপন

মমতা বন্দ্যোপাধ্যায়

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: প্রাথমিকে শিক্ষক নিয়োগ করার কথা মঙ্গলবার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব ঠিক থাকলে এর ফলে কর্ম সংস্থান হতে চলেছে প্রচুর মানুষের, এদিন রাজ্য মন্ত্রীসভার বৈঠকের পর নবান্নে সাংবাদিক সম্মলন করে এই তথ্য দেন তিনি। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী প্রাথমিকে রয়েছে ১৬ হাজার ৫০০টি শূন্যপদ। আর তা ভরতে দ্রুত শুরু হবে নিয়োগ পর্ব। যার পর আশার আলো দেখতেই পারেন শিক্ষকতা করতে চাওয়া মানুষরা। বুধবার এই নোটিস দেওয়া হবে। এবং তার পর আগামী বছর ১০ থেতে ১৭ জানুয়ারির মধ্যে হবে ইন্টারভিউ নেওয়ার পর্ব।

এদিন মুখ্যমন্ত্রী আরও জানান, তৃতীয় টেট পরীক্ষাটি হবে ৩১ জানুয়ারি। এবং সেই পরীক্ষা অফলাইনেই হবে। এবার টেট পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করিয়েছে প্রায় আড়াই লাখ পরীক্ষার্থী। এ ছাড়া ডিসেম্বরের মধ্যে টেট পরীক্ষায় পাশ করা ছাত্রছাত্রীদের নিয়োগ করা হবে।

টেট পাশ করা এবং শূন্যপদের হিসেব করলে দেখা যাবে প্রায় কাছাকাছি হলেও শূন্য পদের তুলনায় প্রায় চার হাজার বেশি ছাত্রছাত্রী এই পরীক্ষায় উত্তির্ণ হয়েছেন। তাঁদের অবশ্যই পরবর্তী শূন্যপদের জন্য অপেক্ষা করতে হবে।

এদিন মুখ্যমন্ত্রী জানান, শিক্ষকদের দাবি মেনে সবাইকে যাঁর যাঁর এলাকায় স্থানান্তরিত করার কাজ ইতিমধ্যেই শুরু করা গিয়েছে। তিনি বলেন, ‘‘সাত মাস আগে ১০ হাজার ১৬৩ জন শিক্ষক নিজের জেলায় কাজ করতে চেয়েছিলেন। তার মধ্যে ছ’হাজার ৪৬৬ জনকে ইতিমধ্যেই বদলি করা হয়েছে।’’

তিনি আরও বলেন, ‘‘মাধ্যমিক স্তরেও পাঁচ হাজার ৫০২ জন বদলি চেয়েছিলেন তাঁদের মধ্যে তিন হাজার ৮৫২ জনকে নিজের জেলায় পাঠানো হয়েছে।’’ এভাবেই শিক্ষা ক্ষেত্রে ধাপে ধাপে এগোনোর বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 22, 2020 9:21 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন