বিজ্ঞাপন

কলকাতার পথে বেসরকারি বাস-মিনিবাস নামছে কাল থেকেই, ভাড়া অনিশ্চিত

কলকাতার পথে বেসরকারি বাস-মিনিবাস নামছে কাল থেকেই। তবে যে ভাড়া বাড়ানোর দাবিতে এত দিন সরব ছিলেন বাসমালিকরা, সে ব্যাপারে সিদ্ধান্ত হয়নি বলেই জানা গিয়েছে।
বিজ্ঞাপন

কলকাতার পথে বেসরকারি বাস-মিনিবাস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতার পথে বেসরকারি বাস-মিনিবাস নামছে কাল থেকেই। তবে যে ভাড়া বাড়ানোর দাবিতে এত দিন সরব ছিলেন বাসমালিকরা, সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেই জানা গিয়েছে।

আনলকডাউনের শুরুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, শুধুমাত্র ২০ জন যাত্রী নিয়েই পথে নামতে পারবে বাস-মিনিবাস। তাতে লোকসান হবে, জানিয়ে বাসমালিকদের সংগঠনগুলো মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়। এর পর নবান্ন জানায়, যত আসন, তত সংখ্যক যাত্রী নিয়েই চালানো যাবে বাস-মিনিবাস। কিন্তু তার পরেও বাসমালিকরা পথে নামাতে চাননি। ভাড়া না বাড়ালে যে তাঁদের পক্ষে বাস নামানো অসম্ভব, তা-ও জানিয়ে দেওয়া হয় পরিবহন দফতরকে। কিন্তু সরকার বাস ভাড়া বাড়ানো যাবে না বলে স্পষ্ট ভাবে জানিয়ে দেয়।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

এর পর বাস ভাড়া সংক্রান্ত জট কাটাতে একাধিক বৈঠক হয় সরকার পক্ষ এবং বাসমালিকদের সংগঠনগুলোর মধ্যে। কিন্তু কোনও সমাধান সূত্র বার হয়নি। এর মধ্যেই ভাড়া বাড়ানো নিয়ে একটি রেগুলেটরি কমিটি গঠন করা হয়। তারাই ভাড়া বৃদ্ধির বিষয়টি খতিয়ে দেখে সরকারকে রিপোর্ট দেবে বলে ঠিক হয়। এর মধ্যেই বুধবার ফের বৈঠকে বসে বাসমালিকদের সংগঠনগুলো। সেখানেই ঠিক হয়েছে, আগামিকাল থেকেই পথে নামবে বাস-মিনিবাস।

তবে, বাস-মিনিবাস রাস্তায় নামলেও তার ভাড়া কী হবে, তা নিয়ে কোনও কিছু স্পষ্ট ভাবে জানা যায়নি। একাধিক সংগঠন জানিয়েছে, ভাড়া বাড়ানোর দাবি থেকে তারা সরে আসছে না। তবে এই পরিস্থিতিতে মানুষের ভোগান্তির কথা বিবেচনা করেই তারা বাস চালাবে বলেই সিদ্ধান্ত হয়েছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

যদিও যাত্রীদের একাংশের অভিযোগ, ইতিমধ্যেই বিভিন্ন রুটের বাসে উঠলে গুনতে হচ্ছে বেশি ভাড়া। বাস সংগঠনগুলো প্রকাশ্যে এ নিয়ে কোনও মন্তব্য না করলেও, ভাড়া বাড়ানো ছাড়া যে তাদের হাতে আর কোনও বিকল্প নেই সে কথাও মেনে নিচ্ছেন তারা।

 

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন