বিজ্ঞাপন

র‍্যালি না করার সিদ্ধান্ত রাহুল গান্ধীর, কোভিডের কারণেই বলে জানালেন তিনি

র‍্যালি না করার সিদ্ধান্ত রাহুল গান্ধীর, জানালেন যেভাবে দেশে করোনা বাড়ছে তার মধ্যে তিনি র‍্যালি বাতিল করারই সিদ্ধান্ত নিচ্ছেন। এখনও তিন দফার নির্বাচন বাকি।
বিজ্ঞাপন

রাহুল গান্ধী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: র‍্যালি না করার সিদ্ধান্ত রাহুল গান্ধীর, জানালেন যেভাবে দেশে করোনা বাড়ছে তার মধ্যে তিনি র‍্যালি বাতিল করারই সিদ্ধান্ত নিচ্ছেন। পশ্চিমবঙ্গে এখনও তিন দফার নির্বাচন বাকি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছিলেন, এক সঙ্গে বাকি তিন দফার নির্বাচন সম্পন্ন করতে। তাহলে বন্ধ হয়ে যাবে প্রচারও। কিন্তু তাতে সম্মতি দেয়নি কমিশন। বরং নির্বাচন যেভাবে চলছিল সেভাবেই চলবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

কমিশনের তরফে জানানো হয়েছে, এক সঙ্গে তিন দফা করতে হলপে যতটা নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজন হবে সেই পরিকাঠামো নেই। তার মধ্যে প্রায় সব দফাতেই কম-বেশি অপ্রত্যাশিত ঘটনা ঘটে চলেছে তাই কোনও ঝুঁকি নিতে নারাজ তারা। এই অবস্থায় যতদিন না নির্বাচন শেষ হবে ততদিন বিশেষ করে তৃণমূল ও বিজেপির বিশাল বিশাল র‍্যালি, রোড শো, সভা, মিটিং, মিছিল চলবেই। তা কেউ আটকাতে পারবে না যতক্ষণ না তাদের নিজেদের এই নিয়ে সম্বিত ফিরবে।

সেই জায়গায় দাঁড়িয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর রবিবারে সভা বাতিল উদাহরণ হিসেবে দেখা যেতে পারে। আগে বামদের তরফেও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন বাংলায় সভা করতে আসার কথা ছিল রাহুল গান্ধীর। প্রস্তুতিও ছিল তুঙ্গে। কিন্তু আজ দেশে করোনা আক্রান্তের সংখ্যা সব রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২ লাখ, ৬১ হাজার ৫০০। এর পরই সভা বাতিলের সিদ্ধান্ত নেন তিনি।

টুইট করে রাহুল গান্ধী জানিয়েছেন, ‘‘কোভিড পরিস্থিতির দিকে তাকিয়ে আমি পশ্চিমবঙ্গের সব র‍্যালি বাতিল করছি।’’ তিনি আরও লেখেন, ‘‘সব রাজনৈতিক নেতাদের উপদেশ এই পরিস্থিতিতে বড় র‍্যালি করার যে পরিনাম সেই কথা গভীরভাবে একটু ভাবন।’’

এই নিয়ে টানা চারদিন ২ লাখের উপর মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন। একদিনে মৃত্যু হয়েছে ১৫০০-র উপর। যা ভয়ঙ্কর এক পরিসংখ্যান। কুম্ভ থেকে নির্বাচন, এক কথায় মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা চলছে দেশ জুড়ে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 19, 2021 2:42 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন