বিজ্ঞাপন

Ankita Adhikary-র চাকরী গেল, ফেরাতে হবে বেতন

এসএসসি স্ক্যামে নাম উঠে এসেছিল শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। যার জেরে চাকরী গেল মেয়ে Ankita Adhikary-র। ফেরাতে হবে বেতনের সব টাকাও।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: এসএসসি স্ক্যামে নাম উঠে এসেছিল শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। যার জেরে চাকরী গেল মেয়ে Ankita Adhikary-র। বেআইনিভাবে মেয়েকে চাকরী পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এবার চাকরী খোয়ালেন অঙ্কিতা। এতদিন ধরে যা বেতন পেয়েছেন তার সবটাই নাকি এখন ফেরৎ দিতে হবে। এমনটাই নির্দেশ দিয়েছে আদালত। হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে সেই টাকা জমা দিতে হবে। দুই কিস্তিতে ফেরৎ দিতে পারবেন অঙ্কিতা সেই টাকা।

কোচবিহারের ইন্দিরা বালিকা বিদ্যালয়ে পড়াতেন অঙ্কিতা। গত ৩ বছর ৭ মাস ধরে সেখানে চাকরী করছেন এসএসসি-তে পেয়ে। এর পর এসএসসি দুর্নীতি সামনে আসতেই অঙ্কিতার  চাকরী পাওয়ার কথা সামনে আসে। সিবিআই-এর হাতে যায় সেই মামলা। তার পর থেকেই তাঁর বাবা ও স্কুল শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর নাম সামনে চলে আসে। তাঁকে তলব করা হয় জেরার জন্য। প্রাথমিকভাবে সেই জেরা এড়িয়ে গেলেও বৃহস্পতিবার রাতে শেষ পর্যন্ত সিবিআই-এর কাছে হাজিরা দেন তিনি।

এদিকে সিবিআই তলব করেছিল অঙ্কিতা অধিকারীকেও। কিন্তু তিনি এখনও হাজিরা দেননি। তার মধ্যেই এদিন তাঁকে চাকরী থেকে বরখাস্ত করার রায় দিল আদালত। এর আগে অঙ্কিতাকে নিয়ে কী সিদ্ধান্ত হল তা এসএসসি-র কাছে জানতে চেয়েছিল হাইকোর্ট। কিন্তু তাঁকে নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি জানার পর তাঁকে আদালতে হাজিরা দেওয়ার কথা জানতে চাওয়া হলে তাঁর আইনজীবী জানান, তিনি কোচবিহারে থাকায় সঙ্গে সঙ্গে হাজিরা দেওয়া সম্ভব নয়। আর তার পরই তাঁকে বরখাস্ত করার সিদ্ধা্‌ন্ত নেয় আদালত।

জানা গিয়েছে, ইন্দিরা গার্লস হাইস্কুলে রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন অঙ্কিতা। তবে তাঁকে স্কুলে ঢুকতে বারণ করে দেওয়া হয়েছে। এমনকি তাঁর পরিবারের সদস্যরাও সেই স্কুলে ঢুকতে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে। এবার গত সাড়ে তিন বছরের পাওয়া বেতন ফেরত দিতে হবে অঙ্কিতাকে। প্রথম কিস্তির দিন ধার্য হয়েছে ৭ জুন। দ্বিতীয় কিস্তি ঠিক তার একমাস পর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন