বিজ্ঞাপন

অমিতকে সমন ভুল ঠিকানায়, অভিষেকের মামলা ফেরত গেল নিম্ন আদালতে

অমিতকে সমন ভুল ঠিকানায় পাঠানো হয়েছিল। ফলে বিজেপি নেতা অমিতের বিরুদ্ধে করা তৃণমূল সাংসদ অভিষেকের করা মানহানির মামলা ফেরত গেল নিম্ন আদালতে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: অমিতকে সমন ভুল ঠিকানায় পাঠানো হয়েছিল। ফলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি-র শীর্ষ নেতা অমিত শাহের বিরুদ্ধে করা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের করা মানহানির মামলা ফেরত গেল নিম্ন আদালতে। সোমবার এমন নির্দেশই দিয়েছে সাংসদ-বিধায়কদের জন্য গঠিত বিধাননগরের বিশেষ আদালত।

২০১৮-র ১১ অগস্ট কলকাতার মেয়ো রোডে বিজেপি-র একটি জনসভায় হাজির ছিলেন অমিত শাহ। সেই জনসভায় তিনি অভিষেকের বিরুদ্ধে বিভিন্ন চিটফান্ড সংস্থার দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তোলেন। অভিষেকের আইনজীবী সঞ্জয় বসুর দাবি, শাহের সেই বক্তব্য সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রচারিত হয়েছিল। তাতে অভিষেকের মানহানি হয়। এর ১৭ দিন পর অর্থাৎ ২৮ অগস্ট ভারতীয় দণ্ডবিধির ৫০০ নম্বর ধারায় অভিযুক্ত করে অমিতের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সেই মামলাতেই গত সপ্তাহে অমিতকে সমন পাঠানো হয়।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু অমিতকে সমন ভুল ঠিকানায় পাঠানো হয়েছে বলে সোমবার আদালতে জানিয়েছেন তাঁর আইনজীবী ব্রিজেশ শাহ। তিনি আদালতকে জানান, ওই সমনটি পাঠানো হয়েছে রাজ্য বিজেপি-র সদর কার্যালয় অর্থাৎ ৬ নম্বর মুরলীধর সেন লেনের ঠিকানায়। কিন্তু অমিত তো ওই ঠিকানায় থাকেন না। এমনকি তিনি এই বাংলারই বাসিন্দা নন। ফলে আদালতের নির্দেশ, অমিতকে তাঁর ব্যক্তিগত ঠিকানায় সমন পাঠাতে হবে। এবং সেই ঠিকানা যে হেতু বাংলার বাইরের এবং তা কোনও ভাবেই সাংসদ-বিধায়কদের জন্য গঠিত বিধাননগরের বিশেষ আদালতের বিচারবিভাগীয় এক্তিয়ারের মধ্যে পড়ে না, তাই ওই মামলা নিম্ন আদালতে ফেরত পাঠানো হয়েছে। আগামী ২২ মার্চ ওই মামলার শুনানি হবে।

পরে অভিষেকের তরফে তাঁর আইনজীবী শুভজিৎ সাহা জানান, তাঁরা অমিত শাহের স্থায়ী ঠিকানা আদালতের কাছে জমা দিয়েছেন। অমিত কলকাতার বাইরের বাসিন্দা হওয়ায় ওই আদালত থেকে সমন পাঠানো যায় না। ফলে নগর দায়রা আদালতে ওই মামলার শুনানি হবে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on February 23, 2021 2:53 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন