বিজ্ঞাপন

পরের ঘূর্ণিঝড়ের নাম নিসর্গ, আগামী ১০ দিনের মধ্যে আসার কোনও সম্ভাবনা নেই

পরের ঘূর্ণিঝড়ের নাম নিসর্গ, এ নামকরণ বাংলাদেশের। তবে আগামী ১০ দিনের মধ্যে নিসর্গ-র আসার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে দিল্লির মৌসম ভবন।
বিজ্ঞাপন

পরের ঘূর্ণিঝড়ের নাম নিসর্গ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: পরের ঘূর্ণিঝড়ের নাম নিসর্গ, এ নামকরণ বাংলাদেশের। তবে আগামী ১০ দিনের মধ্যে নিসর্গ-র আসার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে দিল্লির মৌসম ভবন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে, আমপানের পর আবার একটা ঘূর্ণিঝড় আসছে। কিন্তু বাস্তবে এখনও তার কোনও অস্তিত্ব পাননি আবহাওয়া বিজ্ঞানীরা। তবে পরবর্তী ঘূর্ণিঝড়ের নাম স্থির হয়ে গিয়েছে। নিসর্গ তার নাম।


ঘূর্ণিঝড় সংক্রান্ত সব খবর পড়তে এখানে ক্লিক করুন…

গত ২৮ এপ্রিল দিল্লির মৌসম ভবন উত্তর ভারত মহাসাগরীয় অঞ্চলে পরবর্তী ১৬৯টি ক্রান্তীয় ঘূর্ণিঝড়ের নামের তালিকা প্রকাশ করে। বাংলাদেশ, ভারত, ইরান, মলদ্বীপ, মায়ানমার, ওমান, পাকিস্তান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, তাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরশাহি, ইয়েমেন—এই ১৩টি দেশের প্রত্যেকে ১৩টি করে ঘূর্ণিঝড়ের নামকরণ করেছে।

উত্তর ভারত মহাসাগর অঞ্চলের এই ১৩ দেশের ইংরেজি নামের আদ্যক্ষরের ক্রমানুসারে সাজানো হয় এই নামের তালিকা। তার মানে সবার আগে থাকবে বাংলাদেশের দেওয়া নাম, তারপর ভারতের, তারপর ইরান… এই ভাবে। সেই তালিকা অনুযায়ী পরবর্তী যে ঘূর্ণিঝড়টি আসবে তার নাম হবে ‘নিসর্গ’। এই নাম দিয়েছে বাংলাদেশ। তারপরের ঝড়টির নাম ‘গতি’, এই নাম ভারতের দেওয়া।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন