বিজ্ঞাপন

নারদ মামলায় দীর্ঘায়িত হল হেফাজত, বিশেষ কারণে বাতিল হল এদিনের শুনানি

নারদ মামলায় দীর্ঘায়িত হল হেফাজত, হেভিওয়েট চার নেতাকে জেল বন্দি অবস্থায় থাকতে হবে আরও একদিন। নাটকের পর নাটক চলছেই। পরবর্তী শুনানি হতে পারে শুক্রবার।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: নারদ মামলায় দীর্ঘায়িত হল হেফাজত, হেভিওয়েট চার নেতাকে জেল বন্দি অবস্থায় থাকতে হবে আরও একদিন। নাটকের পর নাটক চলছেই। বুধবার প্রায় ৩ ঘণ্টার শুনানি শেষে কলকাতা হাইকোর্ট জানিয়েছিল, পরবর্তী শুনানি হবে বৃহস্পতিবার। কিন্তু বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের ওয়েব সাইটে নোটিস দিয়ে জানিয়ে দেওয়া হল বিশেষ কারণে এদিন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ বসছে। তাই পরবর্তী শুনানি হতে পারে শুক্রবার। যদিও তা নিশ্চিত করে বলা হয়নি। যে কারণে কবে এই চার নেতা মুক্তি পাবেন তা নিয়েও কোনও নিশ্চয়তা নেই।

সোমবার সকালে রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সাংসদ মদন মিত্র ও প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে নারদ মামলায় গ্রেফতার করে সিবিআই। সেদিনই সিবিআই-এর বিশেষ আদালতে এই চারজনের শুনানি হয়। সেখানে চারজনকেই জামিন দেওয়া হয়। কিন্তু তার পর জামিনের স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে যায় সিবিআই। এবং তার পরই জামিনে স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট।

মঙ্গলবার আই চারজনের তরফে কলকাতা হাইকোর্টে আবারও জামিনের আবেদন জানানো হয়। ইতিমধ্যেই অসুস্থতার জন্য চার জনের মধ্যে তিন জনই রয়েছেন হাসপাতালে। সুব্রত, মদন ও শোভনের এসএসকেএম-এ চিকিৎসা চলছে। তার মধ্যেই চলছে শুনানি। আরও একদিন বাড়ল তাঁদের হেফাজত। কিন্তু কেন এদিন শুনানি হল না তা নিয়ে স্পষ্ট কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি। জানানো হয়েছে বিশেষ কারণবশত প্রথম ডিভিশন বেঞ্চ বসছে না আর সে কারণেই এদিনের শুনানি স্থগিত রাখা হয়েছে।

এদিকে বুধবার বন্দিদের শারীরিক অবস্থার কথা জানিয়ে তাঁদের আইজীবীরা বার বার জামিনের আবেদন জানান। তবে সিবিআই-এর বক্তব্য এঁরা সকলেই ক্ষমতাসম্পন্ন নেতা হওয়ায় তাঁদের ছেড়ে দেওয়া হলে তথ্য, প্রমাণ নষ্ট করা চেষ্টা করা হতে পারে। পাশাপাশি প্রথমদিন গ্রেফতারের পর নিজাম প্যালেসের সামনে যে তাণ্ডব হয়েছিল এবং পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতিতে সামনে রেখে এই মামলা ভিনরাজ্যে নিয়ে যাওয়ার চেষ্টায় সিবিআই।

সব মিলে এই মুহূর্তে দাঁড়িয়ে রীতিমতো বিপাকে রাজ্যের এই চার হেভিওয়েট নেতা। যতটা সহজ ভাবা হয়েছিল ততটা যে হবে না তা এই ক’দিনে প্রমাণ হয়ে গিয়েছে। তবে তৃণমূলের পক্ষ থেকে আইনি পথেই চলার কথা বলা হয়েছে। দেশের আইনি ব্যবস্থার উপর ভরসা রেখেই এগোতে চাইছে রাজ্য প্রশাসন।আপাতত পরবর্তী শুনানির অপেক্ষায় চার নেতা ও তাঁদের পরিবার সঙ্গে দলও।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন