বিজ্ঞাপন

ডাক্তার-নার্স নন, আসানসোলে টিকা দিলেন প্রাক্তন ডেপুটি মেয়র তবস‌্সুম

ডাক্তার-নার্স নন, আসানসোলে টিকা দিলেন পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র তবস‌্সুম আরা। এই মুহূর্তে তিনি প্রশাসকমণ্ডলীর সদস্যও বটে।
বিজ্ঞাপন

ডাক্তার-নার্স নন, আসানসোলে টিকা দিলেন তৃণমূল কাউন্সিলর।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ডাক্তার-নার্স নন, আসানসোলে টিকা দিলেন পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র তবস‌্সুম আরা। এই মুহূর্তে তিনি প্রশাসকমণ্ডলীর সদস্যও বটে। এই ঘটনা নিয়ে শোরগোল পড়ে যেতেই তবস‌্সুমকে শো-কজ করা হয়েছে। একই সঙ্গে যে টিকাকরণ শিবিরে তিনি ওই কাণ্ড ঘটিয়েছেন সেখানে উপস্থিতি এক চিকিৎসক এবং দু’জন নার্সকেও কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়েছে।

শনিবার পশ্চিম বর্ধমানে কুলটির সীতারামপুরের চবকা এলাকায় একটি টিকাকরণ শিবিরের আয়োজন করা হয়। সেখানে হাজির ছিলেন তবস‌্সুম। অভিযোগ ওই শিবিরে তিনি গুড়িয়া মাহাতো নামে এক মহিলার হাতে সিরিঞ্জের সূচ ফুটিয়ে টিকা দেন। এর পরেই বিতর্ক শুরু হয়। ডাক্তার বা একাধিক নার্স উপস্থিত থাকা সত্ত্বেও, তাঁদের বদলে কেন তিনি এক জনকে টিকা দিলেন তা নিয়ে সঙ্গত কারণেই প্রশ্ন উঠেছে। কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় টুইট করে বিষয়টি নিয়ে সরব হন। জেলার স্বাস্থ্য আধিকারিকরাও বিষয়টির সমালোচনা করেন। তবে তবস‌্সুমের সাফ যুক্তি, তিনি সচেতনা বাড়াতেই এ কাজ করেছেন। পাশাপাশি তাঁর দাবি, তিনি স্কুলে পড়ার সময় নার্সিংয়ের কোর্স করেছিলেন।

যদিও এ সব ‘যুক্তি’ ধোপে টিকছে না। টিকা দেওয়ার যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, তাতে দেখা গিয়েছে তবস্‌সুমের হাতে সিরিঞ্জ তুলে দিচ্ছেন এক জন নার্স। ডাক্তার-নার্স নন, আসানসোলে টিকা এক জন রাজনৈতিক ব্যক্তিত্ব দেওয়ায় বিতর্ক শুরু হয়। এর কয়েক ঘণ্টার মধ্যেই তবস্‌সুমকে শো-কজ করেছেন পুরবোর্ডের চেয়ারপার্সন অমরনাথ চট্টোপাধ্যায়। একই সঙ্গে চবকার ওই টিকাকরণ শিবিরে উপস্থিত থাকা চিকিৎসক অপূর্বকুমার পানকে শো-কজ করেছেন আসানসোলের পুর কমিশনার নীতিন সিংহানিয়া। পাশাপাশি, মোনালি ভট্টাচার্য এবং শাহনওয়াজ পারভিন নামে দুই নার্সকেও শো-কজ করা হয়েছে। এঁদেরই এক জন তবস‌্সুমের হাতে সিরিঞ্জ তুলে দিয়েছিলেন।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অশ্বিনী কুমার মাজি এই ঘটনার সমালোচনা করেছেন। তিনি বলেন, ‘‘স্বাস্থ্যকর্মীদের কাজ স্বাস্থ্যকর্মীরা করলেই ভাল। অন্য কারও করা উচিত নয়। এটা খুবই স্পর্শকাতর বিষয়। যে মহিলাকে তবস‌্সুম টিকা দিয়েছেন পুরসভার চিকিৎসক দীপক গঙ্গোপাধ্যায়কে তাঁর উপর নজর রাখার কথা বলা হয়েছে। তাঁর কোনও শারীরিক অসুবিধা হলে আমরা দেখব।’’ দীপকের বক্তব্য, ‘‘এটা কোনও প্রক্রিয়াই নয়। যিনি স্বাস্থ্যকর্মী, তাঁরই টিকা দেওয়ার কথা।’’ যদিও তবস্‌সুমের সাফাই, ‘‘আমি সচেতনতা বাড়াতেই এটা করেছি।’’

এ প্রসঙ্গে বাবুল সুপ্রিয় টুইটারে লেখেন, ‘প্রশাসকদের উপর রাজ্য সরকারের কোনও নিয়ন্ত্রণ নেই। আসানসোল পুরনিগমের প্রশাসকমণ্ডলীর সদস্য তবস্‌সুম আরা নিজে লোকজনকে টিকা দিয়েছেন। শতাধিক মানুষের জীবনের ঝুঁকি… তাঁর রাজনৈতিক পরিচয় কি তবস্সুমকে শাস্তি থেকে রক্ষা করবে?’


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 3, 2021 9:16 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন