বিজ্ঞাপন

করোনায় রেকর্ড রাজ্যে: এক দিনে মৃত ৬৩, আক্রান্তও সর্বাধিক ৩,৩৭০

করোনায় রেকর্ড রাজ্যে (West Bengal State Corona Update) যেখানে ৬৩ জন মারা গেলেন এক দিনে, আক্রান্তও এখনও পর্যন্ত সর্বাধিক। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৩১৮।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: করোনায় রেকর্ড রাজ্যে যেখানে ৬৩ জন মারা গেলেন এক দিনে, আক্রান্তও এখনও পর্যন্ত সর্বাধিক। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৩১৮। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৭০ জন। আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে ২ লাখ ৭৭ হাজার ৪৯।

সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৭ হাজার ৯৮৮। তবে এখনও পর্যন্ত ২ লাখ ৪৩ হাজারেরও বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।

গত ২৪ ঘণ্টাতে যে ৬৩ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৬ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৫, হাওড়ায় ৪, হুগলিতে ৪, দক্ষিণ ২৪ পরগনায় ৩, পশ্চিম বর্ধমানে ১, পশ্চিম মেদিনীপুরে ৪, ঝাড়গ্রামে ১, পুরুল্য়ায় ১, বীরভূমে ১, মুর্শিদাবাদে ৪, দক্ষিণ দিনাজপুরে ৩, উত্তর দিনাজপুরে ২, দার্জিলিঙে ২ এবং আলিপুরদুয়ারে ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

করোনায় রেকর্ড রাজ্যে, তবে সুস্থতার হারও বেড়ে ৮৭.৯৮ শতাংশ হয়েছে। গত কয়েক দিনে এই হার কিছুটা হলেও বেড়েছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ৪৩ হাজার ৭৪৩ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৩ হাজার ৩৬ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৩০ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ২ লাখ ৪৩ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৯৮৮। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬ হাজার ৪৩ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৩৪ লক্ষ ৮০ হাজার ৫১০টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৩৮২টি টেস্ট হয়েছে।

এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৭৭৯ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৪১৩ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 7, 2020 12:24 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন