বিজ্ঞাপন

রান্নার গ্যাসের দাম ফের বাড়ছে, ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হচ্ছে ৭৪৭ টাকা

রান্নার গ্যাসের দাম ফের বাড়ছে, ভর্তুকিহীন এবং বাণিজ্যিক সিলিন্ডারেরও মূল্য বৃদ্ধি হচ্ছে। নতুন বছরের শুরুর দিন থেকেই এই দাম বাড়বে।
বিজ্ঞাপন

রান্নার গ্যাসের দাম ফের বাড়ল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: রান্নার গ্যাসের দাম ফের বাড়ছে, ভর্তুকিহীন এবং বাণিজ্যিক সিলিন্ডারেরও মূল্য বৃদ্ধি হচ্ছে। নতুন বছরের শুরুর দিন থেকেই এই দাম বাড়ার ঘটনায় হেঁশেলের খরচ বেশ কিছুটা বাড়বে।

১ জানুয়ারি, বুধবার থেকেই থেকে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ২১.৫০ টাকা বেড়ে হবে ৭৪৭ টাকা। পাঁচ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম ৭.৫০ টাকা বেড়ে হচ্ছে ২৭৫ টাকা। ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দামও ৩৩ টাকা বেড়ে ১৩০৮.৫০ টাকা হয়েছে।

আরও খবর পড়তে ক্লিক করুন

এই নিয়ে টানা পাঁচ মাস ভর্তুকিহীন রান্নার গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল। ২০১৯ সালের অগস্ট মাসে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের দাম ছিল ৬০১ টাকা। তবে গত কয়েক মাসের মতো এ বারেও গ্রাহকদের প্রাপ্য ভর্তুকির অঙ্ক জানায়নি তেল সংস্থাগুলি। ফলে গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা সরাসরি জমা পড়ার পরেই বোঝা যাবে, সিলিন্ডার প্রতি কত টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে।

এখন সরকার পরিবার পিছু ১৪.২ কিলোগ্রামের ১২টি সিলিন্ডার ভর্তুকিমূল্যে দেয়। অতিরিক্ত গ্যাস লাগলে তা কিনতে হয় বাজার মূল্য দিয়েই। এই ভর্তুকির পরিমাণ প্রতি মাসে পরিবর্তিতও হয়।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on January 1, 2020 7:43 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন