বিজ্ঞাপন

এপ্রিলে মারুতির একটা গাড়িও বিক্রি হয়নি দেশে, লকডাউনের জের

এপ্রিলে মারুতির একটা গাড়িও বিক্রি হয়নি দেশে, সংস্থার তরফে এপ্রিলের যে রিপোর্ট প্রকাশ করে হয়েছে, তাতেই এমন ছবি ধরা পড়েছে।
বিজ্ঞাপন

এপ্রিলে মারুতির একটা গাড়িও বিক্রি হয়নি দেশে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: এপ্রিলে মারুতির একটা গাড়িও বিক্রি হয়নি দেশে, সংস্থার তরফে এপ্রিলের যে রিপোর্ট প্রকাশ করে হয়েছে, তাতেই এমন ছবি ধরা পড়েছে। করোনা মোকাবিলায় দেশ জুড়ে লকডাউনের জেরেই এমন পরিস্থিতি হয়েছে মারুতির। দেশের বাজারে মারুতি এই প্রথম এমন পরিস্থিতির মুখে পড়তে হল।

এমনিতেই অর্থনৈতিক সঙ্কটের জেরে টানা এক বছর খরা চলেছিল গাড়ি শিল্পে। সেই ধাক্কা পুরোপুরি কাটিয়ে ওঠার আগেই করোনার প্রকোপ। তাতে বিপুল ক্ষতির মুখে দেশের বৃহত্তম গাড়ি সংস্থা মারুতি। এপ্রিল মাসে একটিও গাড়ি বিক্রি হয়নি তাদের। তবে শুধুমাত্র মারুতি নয়, ২৪ মার্চ থেকে দেশ জুড়ে লকডাউন জারি থাকায় অন্য সংস্থাগুলির ব্যবসাও বন্ধ ছিল।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

করোনার প্রকোপ রুখতে গত ২২ মার্চ জনতা কার্ফুর দিন থেকেই মারুতির বিক্রিবাটা বন্ধ। তার আগে পর্যন্ত ৮৩ হাজার ৭৯২টি ইউনিট বিক্রি করতে পেরেছিল তারা। অথচ গত বছর মার্চ মাসে ১ লক্ষ ৫৮ হাজার ৭৬টি ইউনিট বিক্রি হয়েছিল তাদের।

অর্থাৎ এ বছর মার্চে মারুতির বিক্রি প্রায় ৪৭ শতাংশ কমে আসে। লকডাউনের জেরেই এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে মত বিশেষজ্ঞদের।

 

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন