বিজ্ঞাপন

পেট্রল এবং ডিজেলের দাম কমলো, কলকাতায় এ বছরে এতটা এই প্রথম

পেট্রল এবং ডিজেলের দাম সবচেয়ে কম হল রবিবার। কোথাও পেট্রোলের দাম লিটার প্রতি ২২ পযসা কমেছে।
বিজ্ঞাপন

পেট্রল এবং ডিজেলের দাম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: পেট্রল এবং ডিজেলের দাম সবচেয়ে কম হল রবিবার। কোথাও পেট্রোলের দাম লিটার প্রতি ২২ পযসা কমেছে। কোথাও আবার কমেছে ২৪ পয়সা। একই সঙ্গে ডিজেলের দাম কোথাও ২৩ পযসা। কোথাও আবার ২৫ পয়সা কমেছে।

চলতি বছরে পেট্রোল এবং ডিজেলের দাম এতটা কমেনি। হিসাব বলছে, এ বছরে পেট্রলের দাম এই প্রথম এতটা কমল। আর গত ৯ মাসে এতটা কমল ডিজেলের দাম।

এই দাম কমার ফলে, কলকাতায় পেট্রলের দাম ২২ পয়সা কমে হল ৭১ টাকা ১৫ পয়সা। আর ডিজেলের দাম লিটার পিছু কমে হল ৬৪ টাকা ৯৬ পয়সা। তবে, পাইকারি বাজারে কলকাতায় ডিজেলের দাম লিটার প্রতি হয়েছে ৬৪ টাকা ৮৪ পয়সা।

দাম কমল পেট্রল, ডিজেলের

অন্য দিকে, দিল্লিতে পেট্রলের দাম লিটার প্রতি ৬৯ টাকা ২৬ পয়সা থেকে কমে হল ৬৯ টাকা ৪ পয়সা। ডিজেলের দামও কমল। দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৬৩ টাকা ৩২ পয়সা। সেই দাম কমে হল ৬৩ টাকা ৯ পয়সা।

চেন্নাই ও মুম্বইয়ে পেট্রলের দাম লিটার প্রতি কমে হল ৭১ টাকা ৬২ পয়সা এবং ৭৪ টাকা ৬৭ পয়সা। আর ডিজেলের দাম লিটার প্রতি হয়েছে যথাক্রমে ৬৬ টাকা ৫৯ পয়সা এবং ৬৬ টাকা ২৫ পয়সা।

রাষ্ট্রীয় তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল সূত্রে খবর, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে যাওয়ার কারণে চলতি বছরের ১৬ অগস্ট থেকে ৪ অক্টোবর পর্যন্ত ভারতে পেট্রল ও ডিজেলের দাম নিয়মিত ভাবেই বেড়েছে। ওই সময় পেট্রলের দাম লিটার প্রতি বেড়েছিল ৬ টাকা ৮৬ পয়সা। আর ডিজেলের দাম বেড়েছিল লিটার প্রতি ৬ টাকা ৭৩ পয়সা।

তবে, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ক্রমাগত কমতে থাকায় চলতি বছরের ১৮ অক্টোবর থেকে দিল্লি, কলকাতা, চেন্নাই, মুম্বই-সহ দেশের বিভিন্ন শহরে পেট্রল-ডিজেলের দাম পড়তে শুরু করে। যদিও গত ৬ নভেম্বর পেট্রল ও ডিজেলের দাম বেড়েছিল।

এই দাম কমার ফলে, কলকাতা শহরে পেট্রলের দাম ২২ পয়সা কমে হল ৭১ টাকা ১৫ পয়সা। আর ডিজেলের দাম লিটার পিছু কমে হল ৬৪ টাকা ৯৬ পয়সা। তবে, পাইকারি বাজারে কলকাতায় ডিজেলের দাম লিটার প্রতি হয়েছে ৬৪ টাকা ৮৪ পয়সা।

0
0

This post was last modified on December 30, 2018 6:55 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন