বিজ্ঞাপন

ভোডাফোন আইডিয়া ও এয়ারটেল বিপুল লোকসানে, পরিমাণ প্রায় ৭৪ হাজার কোটি টাকা!

ভোডাফোন আইডিয়া ও এয়ারটেল এই দুই টে‌লি সংস্থা বিপুল লোকসানে চলছে। চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর— সংস্থার লোকসানের পরিমাণ প্রায় ৭৪ হাজার কোটি টাকা।
বিজ্ঞাপন

ভোডাফোন আইডিয়া ও এয়ারটেল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভোডাফোন আইডিয়া ও এয়ারটেল এই দুই টে‌লি সংস্থা বিপুল লোকসানে চলছে। চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর— এই তিন মাসে সংস্থার লোকসানের পরিমাণ প্রায় ৭৪ হাজার কোটি টাকা। এর মধ্যে প্রায় ৫১ হাজার কোটি টাকা শুধু ভোডাফোন আইডিয়ার ক্ষতি। এয়ারটেলের লোকসানের পরিমাণ প্রায় ২৩ হাজার কোটি টাকা।

সম্প্রতি সংস্থাগুলির আয়ের নিরিখে লাইসেন্স ও স্পেকট্রাম ব্যবহারের ফি ধার্যের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। টেলিকম দফতরের হিসেবকে মান্যতা দিয়েছে ওই রায়। আর এতেই ভোডাফোন আইডিয়া ও এয়ারটেল-এর উপরে যে আর্থিক দায় চাপবে, তার জন্য অর্থের সংস্থান করতে গিয়েই ক্ষতির পরিমাণ এই জায়গায় পৌঁছেছে বলেই দাবি ওই দুই টেলি সংস্থার।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

চড়া করের পাশাপাশি সংস্থার আয়ের কোন হিসেবে লাইসেন্স ফি বা স্পেকট্রাম ব্যবহারের চার্জ কত হবে, তা নিয়ে পুরনো সংস্থাগুলির সঙ্গে বিরোধ বেঁধেছিল টেলিকম দফতরের। সম্প্রতি ডটের হিসেবকে মান্যতা দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই অনুযায়ী সংস্থাগুলির মোট বকেয়া ১.৩৩ লক্ষ কোটি টাকা।

এর পরেই কেন্দ্রের কাছে রিলায়্যান্স-জিয়ো বাদে পুরনো টেলি সংস্থাগুলি বকেয়া মকুব বা দীর্ঘ মেয়াদে শোধের সুযোগ চেয়ে আর্জি জানায়। দরবার করে রিলিফের জন্য। এর পর ডট সুপ্রিম কোর্টের নির্দেশ ও লাইসেন্সের নিয়ম মেনে নোটিস দিয়েছে সংস্থাগুলিকে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 16, 2019 7:52 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন