বিজ্ঞাপন

বাক্যবাণে বিপ্লব দেব, একের পর এক বাউন্সার

বিজ্ঞাপন

বিপ্লব দেব

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: একের পর এক বাউন্সার দিচ্ছেন বিপ্লব দেব, ত্রিপুরার রাজপাটে বসার পর থেকে তাঁর মুখের বিরাম নেই। কখনও মহাভারতের যুগে ইন্টারনেট, কখনও বিশ্বসুন্দরী, কখনও সিভিল সারভেন্ট তো কখনও যুব সমাজের উচিত-অনুচিত— মন্তব্য থেকে নিজেকে বিরত রাখতে পারেননি তিনি।

রবিবার একটি সরকারি সভায় বিপ্লব বেকার যুবক যুবতীদের সমস্যার সমাধান বাতলাতে গিয়ে বলেন, “সরকারি চাকরির পিছনে দৌড়ে জীবনের অমূল্য সময় নষ্ট করা উচিত নয়। বরং সেই সময়ে নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করা উচিত।” কী ভাবে নিজের পায়ে দাঁড়ানো যাবে? কী ভাবে চেষ্টা করতে হবে? সবটাই বাতলেছেন নয়া মুখ্যমন্ত্রী

তাঁর মতে, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার আওতায় আসা উচিত শিক্ষিত বেকার যুবক-যুবতীদের। সরকারের কাছ থেকে ঋণ নিয়ে নিজ উদ্যোগ গড়ে তুলতে হবে তাঁদের। পানের দোকান করতে হবে। দরকারে গরু কিনে তার দুধ বিক্রি করে উপার্জন করতে হবে।

সরকারি চাকরির পিছনে দৌড়ে জীবনের অমূল্য সময় নষ্ট করা উচিত নয়। বরং সেই সময়ে নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করা উচিত। 

এক জন পানের দোকান করলে সরকার তার অ্যাকাউন্টে পাঁচ লাখ টাকা দেবে। আর সেই দোকান থেকে বছরে কয়েক লক্ষ টাকা আয় হবে।

মুখ্যমন্ত্রী বলেন, প্রতি পরিবারকে একটা করে গরু প্রতিপালন করতে। সেই গরুর দুধ লিটার প্রতি ৫০ টাকায় বিক্রি করলে মাসে অনেক টাকা আয় হবে। যে ক’বছর চাকরির জন্য রাজনৈতিক নেতা এবং পড়াশোনার পিছনে যাবে, তার আগেই অনেক টাকা ব্যাঙ্কে জমা হবে।

মোদীর চিন নীতি নিয়েও এ দিনের সভায় সরব হয়েছেন রাহুল

এর আগে বিপ্লব বলেছিলেন, মহাভারতের যুগ থেকে ইন্টারনেট ছিল। না হলে সঞ্জয় কী ভাবে ধৃতরাষ্ট্রকে কুরুক্ষেত্রের বর্ণনা ঘরে বসে শুনিয়েছিলেন!

তার পরে বিপ্লবের মন্তব্য ছিল, সিভিল ইঞ্জিনিয়ারদের উচিত সিভিল সার্ভিস পরীক্ষা দেওয়া। মেকানিক্যাল ইঞ্জিনিয়াররা সমাজ গড়ার কাজ পারবেন না। ওটা সিভিলের ব্যাপার।

বিশ্ব সুন্দরী প্রসঙ্গেও তিনি ডায়ানা হেডেনকে কটাক্ষ করেন। সব মন্তব্য নিয়েই তোলপাড় ত্রিপুরা। গোটা দেশ।

প্রতি পরিবারকে একটা করে গরু প্রতিপালন করতে। সেই গরুর দুধ লিটার প্রতি ৫০ টাকায় বিক্রি করলে মাসে অনেক টাকা আয় হবে। যে ক’বছর চাকরির জন্য রাজনৈতিক নেতা এবং পড়াশোনার পিছনে যাবে, তার আগেই অনেক টাকা ব্যাঙ্কে জমা হবে।

0
0

This post was last modified on April 30, 2018 12:40 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন