বিজ্ঞাপন

মুখ্যসচিবকে মারধরের তদন্তে মুখ্যমন্ত্রীর বাড়িতে পুলিশ

জাস্ট দুনিয়া ডেস্ক
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দিল্লির মুখ্যসচিবকে হেনস্থার ঘটনার তদন্তে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়া‌লের বাড়িতে পৌঁছল পুলিশ। শুক্রবার সকালে দিল্লি পুলিশের বিশাল এক টিম মুখ্যমন্ত্রীর নিবাসে যায়। প্রায় দু’ঘণ্টা সেখানে থাকার পর হার্ড ডিস্ক বোঝাই করে বাড়ির সিসিটিভি ক্যমেরার ফুটেজ নিয়ে গিয়েছে তারা।
আর তাতে বেজায় খেপেছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, তাঁকে অপমান এবং অপদস্থ করতেই এই পুলিশি অভিযান। পাশাপাশি তিনি প্রশ্ন তুলেছেন, অন্য ক্ষেত্রে পুলিশের তৎপরতার অভাব নিয়েও।
গত সপ্তাহে মুখ্যমন্ত্রীর বাড়িতে একটি বৈঠকে দিল্লির মুখ্যসচিবকে হেনস্থা করেন দুই আপ বিধায়ক। এমনকী সচিবকে তাঁরা মারাধর করেন বলেও অভিযোগ। এর পরেই বিষয়টি নিয়ে সরব হন মুখ্যসচিব। তারই তদন্তে নেমে মুখ্যমন্ত্রীর বাড়ির সিসিটিভি ফুটেজ চেয়ে পাঠায় পুলিশ। কিন্তু তা না দেওয়ায় এ দিন ওই বাড়ি পৌঁছে যায়। যদিও যে ঘরে ওই বৈঠক হয়েছিল, সেখানে কোনও সিসিটিভি ক্যামেরা ছিল না।
পুলিশ জানিয়েছে, কেজরিওয়ালের বাড়িতে মোট ২১টি সিসিটিভি ক্যামেরা লাগানো আছে। তদন্তে নেমে দেখা গিয়েছে, তার মাত্র ১৪টি কাজ করে। এবং সেগুলি চলে প্রায় ৪০-৪২ মিনিট দেরিতে। তবুও সেই ফুটেজই এ দিন নিয়ে গিয়েছে পুলিশ। কোনও ভাবে ওই ফুটেজ নষ্ট করা বা করার চেষ্টা হয়েছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।
এ দিন এই তল্লাশির পর আপ নেতা আশুতোষ জানিয়েছেন, পুলিশ গিয়ে নাকি মুখ্যমন্ত্রী নিবাসের কর্মীদের জিজ্ঞাসা করেছে, এই বাড়ি কবে রং করা হয়েছে? তার পর ছাদে গিয়ে লনেও কাটায় অনেক ক্ষণ! আশুতোষের প্রশ্ন, ‘‘এই পুলিশ অপরাধ ঠেকাতে পারে বলে আপনাদের মনে হয়?’’
অরবিন্দ এর প্রতিবাদে টুইটও করেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘‘যে তৎপরতার সঙ্গে ওঁরা আমার বাড়িতে তল্লাশি চালালেন, সেই একই সাহস নিয়ে যদি ওঁরা অমিত শাহকে জিজ্ঞাসাবাদ করতেন বিচারপতি লোয়ার হত্যা মামলায়, তা হলে দেশের মানুষের শ্রদ্ধা ওঁদের প্রতি বেড়ে যেত।’’

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন