বিজ্ঞাপন

তিন নেভি অফিসারের দেহ উদ্ধার, উত্তরাখণ্ডে তুষারধসে আটকে পড়েছিলেন

তিন নেভি অফিসারের দেহ উদ্ধার হল শেষ পর্যন্ত। সঙ্গে এক জন পোর্টারেরও। আরও এক নেভি অফিসার এবং এক জন পোর্টারের এখনও খোঁজ চলছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তিন নেভি অফিসারের দেহ উদ্ধার হল শেষ পর্যন্ত। সঙ্গে একজন পোর্টারেরও। আরও এক নেভি অফিসার এবং এক পোর্টারের খোঁজ চলছে। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে এই খবর। উত্তরাখণ্ডের মাউন্ট ত্রিশূল অভিযানে গিয়েছিলেন নেভির এই অফিসাররা। সেখানেই তুষারধসের কবলে পড়েন তাঁরা। তার পর থেকেই নিখোঁজ ছিলেন। ‘ইন্ডিয়ান নেভি মাউন্টেনিয়ারিং এক্সপিডিশন টু মাউন্ট ত্রিশূল’এর অংশ ছিলেন এই অফিসাররা। নৌবাহিনীর পর্বতারোহীদের একটি ২০ সদস্যের দল ১৫ দিন আগে ত্রিশূল পর্বতে অভিযান শুরু করেছিল এবং শুক্রবার ভোর ৫টা নগাদ সেখানে তুষারধস নামে।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইটে লেখেন, ‘‘মাউন্ট ত্রিশুলে ভারতীয় নৌবাহিনীর পর্বতারোহণ অভিযানে অংশ নেওয়া চার নৌবাহিনীর কর্মীর মর্মান্তিক মৃত্যুতে গভীরভাবে শোকাহত। এই মর্মান্তিক ঘটনায় দেশ শুধু মূল্যবান তরুণ জীবনই নয়, সাহসী সৈনিকদেরও হারিয়েছে।’’
তিনি আরও লেখেন, ‘‘লেফটেন্যান্ট সিডিআর রজনীকান্ত যাদব, লেফটেন্যান্ট সিডিআর যোগেশ তিওয়ারি, লেফটেন্যান্ট সিডিআর অনন্ত কুক্রেতি এবং হরি ওম এমসিপিও টু-এর শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা এই দুঃখের সময়ে। দলের বাকি সদস্যদের যাতে দ্রুত উদ্ধার করা সম্ভব হয় সেউ প্রার্থনাই করছি।’’

কর্ণেল অমিত বিস্তের নেতৃত্বে উত্তর কাশীর নেহরু ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিং (এনআইএম) থেকে একটি উদ্ধারকারী দল নিখোঁজদের খোঁজ চালাচ্ছে বলে খবর সংবাদ সংস্থা পিটিআই সূত্রে। ইনস্টিটিউটের তরফে এমনটাই জানা গিয়েছে। ওই এলাকায় খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকার্যে গতি আনা সম্ভব হচ্ছে না বলেও জানানো হয়েছে।

সেনা, এয়ারফোর্স এবং রাজ্য দুর্যোগ মোকাবিলা বাহিনীর একটি যৌথ দলও নিখোঁজদের খোঁজ করছে। উত্তরাখণ্ডের বাগেশ্বর জেলার তিনটি হিমালয় শৃঙ্গকে এক সঙ্গে মাউন্ট ত্রিশুল বলা হয়। পিটিআই জানিয়েছে, নৌবাহিনীর অ্যাডভেঞ্চার উইং আজ সকাল ১১টা নাগাদ এনআইএম কর্তৃপক্ষকে এই ঘটনা সম্পর্কে অবহিত করে এবং অনুসন্ধান ও উদ্ধার অভিযানের জন্য তাদের সাহায্য চায়। তিন নেভি অফিসারের দেহ উদ্ধার তখনই উদ্ধার হয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 3, 2021 2:13 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন